কুড়ুলগাছির দুর্গাপুর বুইচিতলাবাজার সড়কের বেহাল অবস্থা

 

কুড়ুলগাছি প্রতিনিধি: দামুড়হুদার কুড়ুলগাছি দুর্গাপুর-বুইচিতলাবাজার সড়কের বেহাল অবস্থায় পরিণতি হয়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে সড়কটি খানা-খন্দসহ স্থানে স্থানে বড় বড় গর্ত তৈরি হওয়ায় যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় লোকজনের।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কুড়ুলগাছির দুর্গাপুর-বুইচিতলাবাজার সড়ক দিয়ে প্রতিদিন ছোট-বড় যানবাহনে সংশ্লিষ্ট এলাকার প্রায় ৮-১০ গ্রামের মানুষ চলাচল করে। দুর্গাপুর-বুইচিতলাবাজার  প্রায় ৪ কি.মি. সড়ক বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাতে এ সড়ক দিয়ে কেউ যাতায়াত করতে হলে অতিরিক্ত ভাড়া আদায় করছে বিভিন্ন যানবহনের চালকরা। সড়কের মাঝে বড় বড় গর্ত এবং গর্তের মধ্যে পানি জমে আছে। যার কারণে গাড়ি চলাচল করা অনেকটা কষ্টসাধ্য এবং ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। কোনো ব্যক্তি অসুস্থ হলে এ সড়ক দিয়ে দামুড়হুদা বা জেলা শহরে নিয়ে যেতে রোগীর অবস্থা ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।

সদাবরী গ্রামের আ.লীগ নেতা সোরায়ার বলেন, এ সড়কে চলাচল করতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। প্রতিদিন অনেক কষ্টে স্কুল, কলেজ ও মাদরাসার শ’ শ’ শিক্ষার্থী কার্পাসডাঙ্গাসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করতে যায়। এই সড়কের জন্য অনেকবার সরকারের বিভিন্ন মহলে আবেদন করা হয়েছে। কিন্তু আজ পর্যন্ত সংস্কারের কোনো উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। যত দ্রুত সম্ভব এ সড়কটি সংস্কার করে এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে দাবি জানান তিনি।