দেশের টুকরঃ চমডেল রাউধা আত্মহত্যা করেছেন : চিকিৎসক

পাঁচদিন প্রাইভেটকার ব্যবহার না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

স্টাফ রিপোর্টার: অতি প্রয়োজন ছাড়া আগামী পাঁচদিন নগরবাসীকে রাস্তায় গাড়ি বের না করার আহ্বান জানিয়েছেন স্বরাস্ট্রুমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ঢাকাবাসীর কাছে আমার বিনম্র অনুরোধ, আইপিইউ সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের নির্বিঘ্নে যাতায়াতের জন্য নগরবাসীকে অতি প্রয়োজন ছাড়া ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত রাস্তায় গাড়ি না বের করার অনুরোধ করছি। শনিবার দুপুরে সংসদ ভবন এলাকায় ১৩৬তম ইন্টার পার্লামেন্টরি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন স্থলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমরা গোয়েন্দা ও পুলিশি নিরাপত্তার চাদরে সমগ্র ঢাকা শহরকে এনেছি। যাতে করে বিদেশি অতিথিরা নিরাপদে আসা যাওয়া করতে পারেন। সে লক্ষ্যে ট্রাফিক ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে। আগত অতিথিরা যাতে নিরাপদে বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতি ধারণ করে নিজ নিজ দেশে ফিরে যেতে পারেন তার জন্য আমরা বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছি।

 

প্রেম বিয়ে অতঃপর যা ঘটলো মার্কিন তরুণীর জীবনে

স্টাফ রিপোর্টার: বাবার সাথে অভিমান করে পাঁচ মাস আগে বাংলাদেশে আসেন মার্কিন নাগরিক সানজিদা চৌধুরী (২০)। এরপর প্রেমে পড়েন বাংলাদেশি নাগরিক মো. নজরুল ইসলামের। ২৮ ফেব্রুয়ারি তারা বিয়ে করেন। বিয়ের এক মাস না হতেই নজরুল ২০ লাখ টাকা, একটি মুঠোফোন, পাসপোর্ট ও এসএস কার্ড নিয়ে পালিয়ে গেছেন বলে তরুণীর অভিযোগ। নজরুল সানজিদাকে বলেছিলেন তার বাড়ি পটুয়াখালীর বাউফলে। সে কথা মাথায় রেখে শারীরিক প্রতিবন্ধী সানজিদা ঢাকা থেকে বাসে করে গত বৃহস্পতিবার সকালে বাউফলে পৌঁছান। বর্তমানে তিনি বাউফল উপজেলার দাসপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. হানিফ সরদারের বাড়িতে আছেন। ওই বাড়িতে আলাপকালে সানজিদা দাবি করেন, জন্মসূত্রে তিনি মার্কিন নাগরিক। তার বাবার নাম আবদুল মোতালেব চৌধুরী। তারা ফ্লোরিডার বাসিন্দা। সেখান থেকে অভিমান করে বাংলাদেশে এসে তিনি ঢাকার নিউ ডিওএইচএসে নিজেদের বাড়িতে ওঠেন। বিয়ে করে বর খুঁজে না পেয়ে এখন বুঝছেন তিনি প্রতারিত হয়েছেন।

 

মডেল রাউধা আত্মহত্যা করেছেন : চিকিৎসক

স্টাফ রিপোর্টার: গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস নেয়ার কারণেই রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রী ও মালদ্বীপের মডেল রাউধা আথিফের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বিকেলে রাউধা আথিফের ময়নাতদন্ত প্রতিবেদনে এই তথ্য উল্লেখ করে তা জমা দিয়েছেন চিকিৎসকেরা। রাউধার ময়নাতদন্তে গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের অধ্যাপক এমদাদুর রহমান বলেন, গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস নেয়ার কারণেই রাউধার মৃত্যু হয়েছে, যা আত্মহত্যা। তার শরীরের অন্য কোথাও কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এছাড়া ধর্ষণের কোনো আলামতও পাওয়া যায়নি। শনিবার বিকেলে আমরা এই প্রতিবেদন জমা দিয়েছি। নগরের শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান সন্ধ্যায় বলেন, আমার হাতে এখনো প্রতিবেদন আসেনি। অফিশিয়ালি পাঠিয়ে থাকতে পারেন। গত শুক্রবার সকালে ময়নাতদন্তের জন্য মনসুর রহমানকে প্রধান করে তিন সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। দুপুরে তারা ময়নাতদন্ত সম্পন্ন করেন। গত বুধবার রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রী হোস্টেল থেকে নীল নয়না রাউধার লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের পর পুলিশ জানায়, সিলিং ফ্যানের সাথে কাপড় পেঁচিয়ে গলায় ফাঁস নিয়ে রাউধা আত্মহত্যা করেছেন। দক্ষিণ এশিয়ার উদীয়মান মডেল তারকা রাউধা আথিফ ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। গত বছরের ২২ অক্টোবর ভোগ ইন্ডিয়ার প্রচ্ছদে অন্য মডেলদের সাথে নীল নয়না রাউধার ছবিও ছাপা হয়। রাউধার বাড়ি মালদ্বীপের মালেতে।