চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা ছাত্রলীগের সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মিছিল ও সমাবেশে

 

বঙ্গবন্ধুর সোনার বাংলায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোনো স্থান দেয়া হবে না

স্টাফ রিপোর্টার: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চুয়াডাঙ্গা এবং মেহেরপুর ছাত্রলীগ। দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রলীগ সারাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করে। চুয়াডাঙ্গায় ছাত্রলীগ সন্ধ্যায় বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় শহীদ হাসান চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শরীফ হোসেন দুদু, সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন রেজা, পৌর ছাত্রলীগের সহসভাপতি জাহাঙ্গীর যুগ্ম সম্পাদক মাফিজুর রহমান মাফি, দফতর সম্পাদক তাপু, কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. জানিফ, প্রচার সম্পাদক জ্যাকি হুছাইন, সদর থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ইমরান, ছাত্রলীগ নেতা সজল, মিলন, সিথন, আকিব, সবুজ, প্লাবন, সুমন, শাওন, খায়রুল, আফ্রিদি, কানন, সামাদ, ইমন, রবিন, রিয়াদ, শিখন, রাকিব, মারুফ, ইভন, হারুন, শানজিদ, রিমন, ইমরান, জনি, রাব্বি, তনময়, তৌফিক, ইমন, বাধন প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে জঙ্গি ছিলো না, বিএনপির নেত্রী খালেদা জিয়া যখন মাঠে আন্দোলনে ব্যর্থ হয়েছেন, ঠিক তখনই দেশ ধ্বংস করার জন্য এই জঙ্গি তৈরি করেছেন। তারাই এদেশে জঙ্গিবাদ করছে। যারা জঙ্গিবাদের জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া উচিত। বঙ্গবন্ধুর সোনার বাংলায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোনো স্থান দেয়া হবে না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগ ধর্মের নামে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ রুখে দিতে বদ্ধ পরিকর। অতীতেও বাংলাদেশ ছাত্রলীগ জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, ভবিষ্যতেও দেবে না।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি মেহেরপুর সরকারি কলেজ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন বলেন, একটি অসাধুচক্র দেশকে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে ও বিদেশের কাছে দেশের মান হেয় করছে। এই অপশক্তিকে এখনই রুখতে হবে। এই জন্য আমাদেরকে সর্বদা সর্তক থাকতে হবে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দেশের জন্য বিভীষিকা। কোথাও জঙ্গিবাদে সম্পৃক্ত কোনো ব্যক্তি বা দলের সন্ধান পেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী  বাহিনীর সহয়তা নিয়ে তাদেরকে গ্রেফতারে সাহায্য করতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- জেলা ছাত্রলীগের সহসভাপতি সোহাগ, যুগ্ম-সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, দুলাল মাহমুদ, সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজন মালিথা, সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কুদরত-ই খুদা রুবেল ও সাধারণ সম্পাদক মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক জাব্বারুল ইসলাম প্রমুখ।

এ সময় জেলা ছাত্রলীগের সহসভাপতি জুনায়েদ ইমতিয়াজ জুলফিক্কার, জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল বাসেদ অভিক, সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক মুকাদ্দেস আলী, মানব সম্পদ বিষয়ক সম্পাদক গাউছুল জামান আবির, দফতর সম্পাদক সেতু, শহর শাখার সভাপতি আরিফ শেখ, ছাত্রলীগ নেতা নাদিম, রকিব, হাবিব, শোভন, মিঠুনসহ জেলা, থানা ও পৌর শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল ও সমাবেশে অংশ নেন।