দেশের টুকরো খবর

কাদেরের মুখে আবারও কাউয়া

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগে কাউয়া ঢুকেছে বলে আবারও মন্তব্য করলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সব খাঁটি মানুষ, খাঁটি কর্মী! ভেতরে-ভেতরে কাউয়া (কাক) আছে? কাউয়া, কাউয়া। একাত্তরেও ছিলো কাউয়া। কাউয়ারা এখনো আছে। ক্ষমতার সাথে কাউয়া ঢুকে যায়। আর কিছু কিছু নেতা দল ভারী করার জন্য কাউয়াদের লিস্টের মধ্যে নাম ঢুকিয়ে দেয়। গতকাল শনিবার বিকেলে রাজধানীর লালবাগের আজাদ মাঠে গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে ওবায়দুল কাদের এসব কথা বলেন। গত ২২ মার্চ সিলেটে আওয়ামী লীগের প্রতিনিধি সভায় কাউয়া কারা এর একটি ব্যাখ্যা দিয়েছিলেন ওবায়দুল কাদের। ওই প্রতিনিধি সভায় কাদের বলেন, প্রচার লীগ, তরুণ লীগ, কর্মজীবী লীগ, ডিজিটাল লীগ, হাইব্রিড লীগ আছে। কথা হাছা, সংগঠনে কাউয়া ঢুকছে। জায়গায় জায়গায় কাউয়া আছে। পেশাহীন পেশিজীবী দরকার নেই।

 

আত্মঘাতী হামলা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্য প্রশ্নবিদ্ধ : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আত্মঘাতী হামলা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্য প্রশ্নবিদ্ধ। যে মানুষটি আত্মঘাতী বোমা দিয়ে নিহত হলো সে কি নিজে আত্মহত্যা করবার জন্যই আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে? বিভিন্ন এলাকায় আত্মঘাতী হামলার ঘটনায় কেবল কথিত হামলাকারী নিহত হয়েছেন- এটাই আমাদের সন্দেহের কারণ। মির্জা ফখরুল বলেন, জঙ্গিবাদ নিরসনে সরকার আন্তরিক নয়। নিজেদের রাজনৈতিক ফায়দা লুটতে, ক্ষমতায় টিকে থাকার জন্য জঙ্গিবাদকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার। সাম্প্রতিক জঙ্গিবাদের উত্থানের ঘটনায় উদ্বেগ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, জঙ্গিবাদের সাথে জড়িত ও এর মদদদাতাদের তাড়াতাড়ি খুঁজে বের করে রহস্য উন্মোচন করতে হবে। গতকাল শনিবার দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় যুবদল আয়োজিত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর তোলা আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

 

একসাথে বসবাসে রাজি না হওয়ায় আরিফাকে হত্যা!

স্টাফ রিপোর্টার: রাজধানীর কলাবাগানে ব্যাংক কর্মকর্তা আরিফুন্নেসা আরিফা হত্যা মামলার একমাত্র আসামি সাবেক স্বামী ফখরুল ইসলাম রবিনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি-দক্ষিণ)। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৬টার দিকে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার নন্দাবাজার গ্রামের একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, আরিফাকে ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার পর এক বন্ধুকে ফোন করে তার মৃত্যুর খবর নেয় রবিন। এরপর তিনি ঢাকা থেকে পালিয়ে প্রথমে জামালপুরে যান। সেখান থেকে টাঙ্গাইলের একটি গ্রামে এক স্বজনের বাসায় আশ্রয় নেন। এর মধ্যে তিনি তার মোবাইল ফোনে কেবল একবারই কথা বলেছেন তার এক বন্ধুর সাথে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের তথ্য জানিয়ে ডিবির যুগ্ম কমিশনার বলেন, আরিফাকে পরিকল্পিতভাবে হত্যা করেননি বলে পুলিশের কাছে দাবি করেছেন রবিন। একসাথে বসবাসে রাজি না হওয়ায় কথা কাটাকাটির মধ্যে আরিফার আনা ছুরিই তার গায়ে লাগে বলে রবিন পুলিশকে জানিয়েছে।

 

যাত্রীর রেক্টামে ১৬ সোনার বার

স্টাফ রিপোর্টার: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৬টি সোনার বারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ কর্তৃপক্ষ। আটক যাত্রীর নাম মো. ওয়াহিদুজ্জামান সুজন মিয়া। তার বাড়ি গোপালগঞ্জে। পেশায় তিনি একজন কম্পিউটার ও কম্পিউটার যন্ত্রাংশ আমদানিকারক। শুক্রবার রাত সাড়ে ১০টায় বিমানবন্দরের টয়লেটে গিয়ে তার রেক্টাম থেকে মোট ১৬টি সোনার বার বের করে আনা হয়। প্রতিটি সোনার বারের ওজন ১শ গ্রাম। যার মধ্যে ১ কেজি ৬০০ গ্রাম সোনা রয়েছে। উদ্ধার হওয়া সোনার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা। ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিমের সহকারী কমিশনার এসএম আহসানুল কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিমের সহকারী কমিশনার এসএম আহসানুল কবির জানান, শুক্রবার রাত ৮টায় সিঙ্গাপুর থেকে টাইগার এয়ারলন্সি (টিআর-২৬৫৬) নম্বরের ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন যাত্রী মো. ওয়াহিদুজ্জামান সুজন মিয়া।