বিশ্বটুকিটাকি : পোশাকে বিয়ে!

উত্তর কোরিয়ার নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা ব্যর্থ

মাথাভাঙ্গা মনিটর: উত্তর কোরিয়ার নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা ব্যর্থ হয়েছে। দুই সপ্তা আগে দেশটি চারটি ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে। গতকাল বুধবার নতুন করে আবারো পরীক্ষা চালাতে গিয়ে ব্যর্থ হলো। এদিকে উত্তর কোরিয়ার ওই চারটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণকে জাপানে মার্কিন বাহিনীর ঘাঁটিতে হামলা চালানোর একটি মহড়া হিসেবে অভিহিত করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, বুধবার সকালে উত্তর কোরিয়ার পূর্বাঞ্চলীয় উনসাম বন্দরের একটি বিমান ঘাঁটি থেকে পিয়ংইয়ং একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালেও সেটি ব্যর্থ হয়েছে।

 

চীনে বিদ্যালয়ের টয়লেটে পদপিষ্ট হয়ে ২ শিশুর মৃত্যু

মাথাভাঙ্গা মনিটর: চীনের মধ্যাঞ্চলের একটি প্রাথমিক বিদ্যালয়ে পদপিষ্ট হয়ে দুই শিশুর মৃত্যু ও ২০ জন আহত হয়েছে। পুয়াংয়ের ওই বিদ্যালয়ে সকালের শিফটের বিরতিকালে শিক্ষার্থীরা হুড়োহুড়ি করে টয়লেটে ঢুকতে গেলে মর্মান্তিক এ ঘটনা ঘটে। সেখানে শিক্ষার্থীদের হুড়োহুড়ির সময় টয়লেটের দেয়াল ধসে পড়ে। এ ঘটনায় আহত সকলকে হাসপাতালে নেয়া হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়। পুয়াং কাউন্টি সরকার জানায়, এ ব্যাপারে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

 

স্কুলের পোশাকে বিয়ে!

মাথাভাঙ্গা মনিটর: বিয়ে নিয়ে মানুষের অনেক স্বপ্ন থাকে। বিয়ের দিন যেন তাকে পৃথিবীর সবচেয়ে সুন্দর আর আকর্ষণীয় দেখায়, সেই চেষ্টার কমতি রাখে না কেউ। নিজের সাধ-সাধ্যের সর্বোচ্চটা খরচ করে বাহারি পোশাক আর আয়োজনের পেছনে। তবে ব্যতিক্রমও আছে। এমন ব্যতিক্রমী যুগল হলেন মালয়েশিয়ার মুহাম্মদ হাসিফি আজমান ও সিতি নুর জাইমা মাত দাউদ। প্রচলিত বিয়ের পোশাকে নয়, বিয়ে করেছেন স্কুলের পোশাকে। হাসিফি ও জাইমা সমবয়সী। তাদের বয়স এখন ২৪ বছর। ২০০৬ সালে তাদের বয়স যখন ১৩, তখন তারা প্রেমে পড়েন। সময় কেটে গেছে, তারাও বড় হয়েছেন; তবে স্কুলজীবনের প্রেমের দিনগুলো ভুলতে পারেননি।