চুয়াডাঙ্গায় সড়কে গাছ ফেলে ডাকাতি ও দামুড়হুদায় ছিনতাইয়ের ঘটনায় ৮ জন গ্রেফতার

 

ছিনতাইকারী সাইদুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড : অন্যদের রিমান্ডের পক্রিয়া

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় সড়কে গাছ ফেলে ডাকাতির সাথে জগিত সন্দেহে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অপরদিকে দামুড়হুদার বড় দুধপাতিলা এলাকায় ছিনতাইয়ের ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে দামুড়হুদা মডেল থানা পুলিশ। দুজনের মধ্যে সাইদুল নামের একজন ছিনতাইয়ের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবাবন্দি দিয়েছেন। গতপরশু মঙ্গলবার বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের গতকাল বুধবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ জানিয়েছে, মঙ্গলবার বিভিন্ন সময়ে ডাকাতির ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- চুয়াডাঙ্গা জেলা সদরের হাজরাহাটি গ্রামের ভুলু জোয়ার্দ্দারের ছেলে রানা জোয়ার্দ্দার (২৯), একই গ্রামের মৃত আনসার আলীর ছেলে ভাষান আলী (৩০), আলোকদিয়ার গ্রামের রুবেল (২০), আলমডাঙ্গা উপজেলার শিবপুর গ্রামের ময়নুল ইসলামের ছেলে নুরুজ্জামান (২৪) ও অজ্ঞাত আরও দুজন। এসময় হাজরাহাটি গ্রামের রানার দেয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ি তল্লাশি করে দুটি ধারালো রাম দা ও যানবাহনের কাঁচ ভাঙার জন্য বিশেষভাবে তৈরি স্টীলের একটি হ্যামার উদ্ধার করা হয়। অজ্ঞাত দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের নাম মামলার তদন্তের স্বার্থে গোপন রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে দামুড়হুদা মডেল থানা পুলিশ জানিয়েছে, দামুড়হুদার বড় দুধপাতিলা এলাকায় ছিনতাইয়ের ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- দামুড়হুদা উপজেলার ঈশ্বরচন্দ্রপুরের গোলাম আলীর ছেলে আব্দুর রাজ্জাক (২৭) ও সদর উপজেলার মানিক দিয়া গ্রামের হাতেম আলীর ছেলে সাইদুল ইসলাম (২৫)। গ্রেফতারকৃত দুজনসহ অজ্ঞাত আরও ৭-৮ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে একটি মামলা রুজু করা হয়েছে। দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়। সন্ধ্যায় বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাইদুল ইসলাম ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করে। এছাড়া আজ বৃহস্পতিবার আব্দুর রাজ্জাককে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলে জানিয়েছেন দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ ফকরুল আলম খান।

চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন দুপুরে তার সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানান, গত ১৯ মার্চ রাতে ঘোড়ামারা এলাকায় নৈশ কোচে ডাকাতির ঘটনায় ৬ জন ও দামুড়হুদা বড়দুধপাতিলা গ্রামের ছিনতাইয়ের ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। নৈশ কোচে ডাকাতির ঘটনায় গ্রেফতারকৃতদের মধ্যে রানা ডাকাতিসহ বিভিন্ন মামলার আসামি। এছাড়া বড়দুধপাতিলা গ্রামের ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতারকৃত একজন স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। পৃথক ঘটনার সাথে জড়িত অন্যদের গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ১৯ মার্চ রাতে চুয়াডাঙ্গার ঘোড়ামারা এলাকায় সড়কে গাছ ফেলে ৩টি নৈশ কোচ ও একটি ক্যাভার্ড ভ্যানে দুধর্ষ ডাকাতি ও গত ২০ মার্চ দামুড়হুদার বড় দুধপাতিলা এলাকায় গরু ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।