চুয়াডাঙ্গার সাবেক কৃতী ক্রিকেটারদের সম্মাননা ও তৃতীয় এনপিএল ক্রিকেট লিগের ফাইনাল শেষে পুরস্কার বিতরণ


চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো ওয়ালটন কিংস
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার সাবেক কৃতী ক্রিকেটারদের বিরোচিত সম্মাননা ও জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে সম্পন্ন হলো তৃতীয় এনপিএল ক্রিকেট লিগের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ওয়ালটন কিংস।
চুয়াডাঙ্গার ক্রিকেটকে এগিয়ে নেয়ার প্রত্যয়ে গঠিত চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির আয়োজনে অনুষ্ঠিত তৃতীয় নাইটিঙ্গেল প্রিমিয়ার ক্রিকেট লিগের (এনপিএল) ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ২ মাসব্যাপী অনুষ্ঠিত এনপিএল ক্রিকেট লিগের ২১টি ম্যাচ শেষে গতকাল শুক্রবার লিগের চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। চ্যাম্পিয়ন হওয়াার গৌরব অর্জন করে ওয়াল্টন কিংস। শুধু চ্যাম্পিয়ন রানার আপ দলের মধ্যে পুরস্কারই বিতরণ করা হয়নি, চুয়াডাঙ্গার সাবেক দুজন কৃতী ক্রিকেটারকে দেয়া হয় বিরোচিত সম্মাননা। এরা হলেন- চুয়াডাঙ্গার সাবেক পেস বোলার বীরমুক্তিযোদ্ধা আজম আক্তার জোয়ার্দ্দার পিন্টু এবং সাবেক কৃতী আম্পয়ার ও ক্রিকেট অলরাউন্ডার রেজাউল হক রাজা। প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুর রাজ্জাক ও বিশেষ অতিথীগণ এ দুজন ক্রিকেটারের হাতে সম্মাননা ক্রেস্ট, সনদ ও উপঢৌকন তুলে দেন। সম্মাননা প্রাপ্ত দু-ক্রিকেটার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে বলেন, ‘আমাদের এতোদিন কেউ কোনো খোঁজ-খবর নেয়নি। আমাদের মনে হয়েছিলো আমরা চুয়াডাঙ্গার ক্রিকেটের জন্য যে অবদান রেখেছি তার সম্মান না পেয়েই হয়তো কবরে চলে যাবো। কিন্ত সেটা হলো না। চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি কৃর্তপক্ষ আমাদের খুঁজে বের করে এনে যে সম্মাননা ও চুয়াডাঙ্গার ক্রিকেটে অবদান রাখার স্বীকৃতি দিয়েছে তা ভোলার নয়। এছাড়া চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে চান্স পাওয়া দু-ক্রিকেটার শামীম পারভেজ ও সোহেল আহম্মেদ এবং অনুর্ধ-১৪ খুলনা বিভাগীয় দলে খেলার যোগ্যতা অর্জনকারী ক্রিকেটার ওসামা আল-দোদায়েভ সিফাতকে সংবর্ধনা প্রদান করা হয়।
চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি ও এনপিএল ক্রিকেট লিগ-২০১৬-১৭’র কো-চেয়ারম্যান মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইলের সভাপতিত্বে সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার সিনিয়র সহকারী পুলিশ সুপার কলিমউল্লাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার, দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার সম্পাদক-প্রকাশক সরদার আল-আমিন, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মেরেুল্লাহ মিলু, সমাজ সেবক সামসুল হক ও চুয়াডাঙ্গা জেলা ক্রিকেট দলের অধিনায়ক ইমরান হোসাইন।
ফাইনাল ম্যাচে ম্যান অব দি ম্যাচের পুরস্কার লাভ করে এসএম তমাল, সর্বোচ্চ রান সংগ্রকারী ও ম্যান অব দি সিরিজের পুরস্কার লাভ করে ওয়াল্টন কিংসের দলনায়ক বিপ্লব, সর্বোচ্চ উইকেট সংহকারীর পুরস্কার লাভ করে রুবায়েত হাসান রিয়াদ। এছাড়া সেরা দর্শকের পুরস্কার লাভ করেন শেখ রাসেল এবং বাউন্ডারীর রাইরে থেকে ক্যাচ ধরা দর্শক অটোচালক আরমান আলী পুরস্কার লাভ করেন।
পুরস্কার বিতরণী পর্ব শেষে শুরু হয় উন্মুক্ত ক্রিকেট কুইজ প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় ক্রিকেট সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে ক্রিকেটার ও ক্রিকেটমনা ব্যক্তিগণ পুরস্কার লাভ করে। এরপর চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির আয়োজনে মধ্যাহ্ন ভোজের মাধ্যমে তৃতীয় এনপিএল ক্রিকেট লিগের সমাপনী হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির পরিচালক সাংবাদিক ইসলাম রকিব।