দেশের টুকিটাকি : সেনা মোতায়েন নয় প্রস্তুত থাকবে- সিইসি

সেনা মোতায়েন নয় প্রস্তুত থাকবে : সিইসি

স্টাফ রিপোর্টার: আসন্ন নির্বাচনগুলোতে সেনা মোতায়েন করা হবে না, তবে তারা তাৎক্ষণিক নির্দেশে মাঠে নামার জন্য প্রস্তুত থাকবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। গাইবান্ধা-১, সুনামগঞ্জ-২ উপ-নির্বাচন ও কুমিল্লা সিটি নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। কেএম নুরুল হুদা বলেন, আপাতত সেনাবাহিনী মোতায়েনের কোনো সিদ্ধান্ত নেই। তবে তারা সব সময় প্রস্তুত থাকবেন। প্রয়োজন হলে তাদেরকে তাৎক্ষণিক নামানো হবে। তিনি বলেন,cec_41633_1489053142 সামনের এই নির্বাচনের মধ্য দিয়ে বর্তমান নির্বাচন কমিশনের প্রতি আস্থার ক্ষেত্র তৈরি হবে। আজকের বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনী আমাদের সম্পূর্ণ সহযোগিতা করবে বলে জানিয়েছেন। এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, যদি কারো নামে আগে থেকে কোনো মামলা না থাকে, তাহলে নতুন করে কাউকে হয়রানি করা হবে না।

 

ছেলেসহ রাগীব আলীর এক বছরের কারাদণ্ডাদেশ

স্টাফ রিপোর্টার: পলাতক থাকা অবস্থায় পত্রিকা সম্পাদনাকে প্রতারণা বিবেচনা করে সিলেটের শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালত এই রায় ঘোষণা করেন। গত বছরের ৮ সেপ্টেম্বর সুনামগঞ্জের ছাতক প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য গিয়াস উদ্দিন তালুকদার শিল্পপতি রাগীব আলী 1489044049ও তার ছেলে আবদুল হাইয়ের বিরুদ্ধে পলাতক থাকা অবস্থায় পত্রিকা সম্পাদনার অভিযোগে মামলা করেন। মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, তারাপুর চা বাগান সংক্রান্ত দুটি মামলায় রাগীব আলী ও তার ছেলে পলাতক রয়েছেন। কিন্তু পলাতক থাকা অবস্থায় তারা দৈনিক সিলেটের ডাক পত্রিকা সম্পাদনা করে আসছেন।

 

বিএনপি নেতা সালাহ উদ্দিনের কিডনিতে অস্ত্রোপচার আজ

স্টাফ রিপোর্টার: ভারতে অনুপ্রবেশের মামলায় আটক বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের আজ শুক্রবার কিডনিতে অস্ত্রোপচার হচ্ছে। দিল্লির পাশের রাজ্য হরিয়ানার মেদান্তা হাসপাতালে এই অস্ত্রোপচারের কথা রয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য সালাহউদ্দিন আহমেদ মুঠোফোনে এ তথ্য জানান। তিনি জানান, উন্নত চিকিৎসার জন্য শিলংয়ের আদালত থেকে মেঘালয়ের বাইরে যাওয়ার অনুমতি পেয়ে ২৩ ফেব্রুয়ারি দিল্লি যান। এরপর চিকিৎসকের কাছে নিয়মিত গিয়ে শারীরিক পরীক্ষা করান। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অস্ত্রোপচারের জন্য তিনি বৃহস্পতিবার মেদান্তায় ভতি হয়েছেন। দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি। ২০১৫ সালের ১০ মার্চ উত্তরার একটি বাসা থেকে বিএনপির তখনকার যুগ্ম সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদকে শাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উঠিয়ে নিয়ে যায়। ওই বছরের ১১ মে ভোরে শিলংয়ের গলফ-লিংক এলাকায় তাকে পাওয়া যায় ।

 

কটিয়াদীতে মেলায় নাগরদোলা ছিঁড়ে আহত ১৬

স্টাফ রিপোর্টার: কিশোরগঞ্জের কটিয়াদীতে মেলায় নাগরদোলা (চড়কা) ছিঁড়ে শিশুসহ ১৬ জন আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার জালালপুর ইউনিয়নের চরঝাকালিয়া গ্রামে সুরুজ আলী পাগলার বার্ষিক মেলায় এ ঘটনা ঘটে। আহত ৯ শিশুকে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে পাঠানো হয়।এদের মধ্যে ৩ জনকে কিশোরগঞ্জ জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।