ঝিনাইদহে কৃষি ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকু-ু উপজেলার ভালকী বাজার কৃষি ব্যাংকের আইও দেলায়ার হোসেন (৫৫) বিষপানে আত্মহত্যা করেছেন। গতকাল মঙ্গলবার বাড়ি থেকে তাকে বিষপান অবস্থায় উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের রেজিস্ট্রারে আত্মহত্যার কথা লেখা আছে। দেলোয়ার হোসেন ঝিনাইদহ শহরের চাকলাপাড়া সার্কিট হাউস এলাকার বাসিন্দা।
জানা গেছে, ভালকী কৃষি ব্যাংকে চাকরি করার সুবাদে তিনি এলাকার বহু মানুষের কাছ থেকে আর্থিক সহায়তা নিয়েছেন। টাকা নিয়ে বেশ কিছুদিন ধরে পাওয়ানাদারদের সাথে তার ঝামেলা চলছিলো। ফলে এর আগেও তিনি একবার বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন।
পারিবারিকভাবে অভিযোগ করা হয়েছে, পাওয়ানাদারদের মানসিক নির্যাতন ও দুর্ব্যবহার সহ্য করতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন। হরিণাকু-ুর ভালকী ও পায়রাডাঙ্গা এলাকার মানুষ অভিযোগ করেন, কৃষি ব্যাংকের আইও দেলোয়ার হোসেন এলাকার মানুষের কাছ থেকে সংসার চালানোর নাম করে টাকা নিতেন। তাদেরকে প্রতিদিন বা মাসে লাভের অংশও দিতেন।
ভালকী বাজারের সার ডিলার আব্দুল খালেক, আনোয়ার হোসেন, ইমদাদ চেয়ারম্যান, ঝন্টু মালিথা, ফারুক হোসেন, নজরুল ইসলাম, বাঘা মিয়া ও শিতলীর সোহরাব জোয়ার্দ্দারসহ বহু মানুষ তার কাছে প্রায় পৌনে এক কোটি টাকা পাবে। এই টাকা দিয়ে তিনি কি করতেন তা তার পরিবারের সদস্যরাই জানেন না। এ ব্যাপারে হরিণাকু-ু থানার ওসি মাহাতাব উদ্দীন জানান, কৃষি ব্যাংক কর্মকর্তার আত্মহত্যার খবর তিনি জানেন না।