রেজাউল করিম রেজা গুণছে মৃত্যুর প্রহর : অর্থের অভাবে চিকিৎসা ব্যহত

 

স্টাফ রিপোর্টার: রেজাউল করিম রেজা মাত্র ২৫ বছর বয়সেই মৃত্যুর প্রহর গুণছে। আর তার ভাই-বোনদের অসহায়ের মতোই দেখতে হচ্ছে যেন দাঁড়িয়ে দাঁড়িয়ে। কারণ, অভাব। মাত্র ৩ মাসের মধ্যেই যে রেজাকে ঢাকার শহীদ সোহরওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে অনিশ্চয়তার গুণতে হবে তা বুঝতেই পারেননি কেউ। কী এমন রোগ যে, মাত্র ৩ মাসের মধ্যেই মৃত্যু শর্য্যায়?

প্রতিবেশীরা বলেছেন, চুয়াডাঙ্গা শহরতলী দৌলাতদিয়াড় সরদারপাড়া সংলগ্ন মাঠপাড়ার দরিদ্র আমির হোসেনের ছেলে রেজাউল হক রেজা ঢাকার একটি প্রতিষ্ঠানের প্রাইভেটি কার চালাতো। বিনয়ী রেজাউল করিম রেজা হঠাত একদিন চোখে দেখতে পাচ্ছে না বলে জানায়। চাকরিটা চলে যায়। ডাক্তার দেখায়। চিকিৎসা নেয়। বাড়ি ফেরে। দৃষ্টিশক্তি হ্রাস পাওয়ার পাশাপাশি তার সারা শরীরটায় অসাড় হয়ে আসতে থাকে। মা মারা গেছেন অনেক আগে। পিতা পেতেছেন নতুন সংসার। ভাই-বোনেরা আর প্রতিবেশীরায় যে যেমন পেরেছে তেমন সাহায্যের হাত বাড়িয়ে চিকিৎসা করিয়ে সুস্থ করার চেষ্টা করে চলেছেন। অসুস্থতার মাত্রা বেড়েছে। ফলে তাকে নিতে হয়েছে ইনসেনটিভ কেয়ার ইউনিটে। চিকিৎসক বরেছেন, রেজউল করিম রেজা জেনারালাইজড মইসথেনিয়া প্রাভিক্স রোগে আক্রান্ত হয়েছেন। চিকিৎসা দিয়ে সুস্থ করার সর্বাত্মক চেষ্টা চলছে। তবে এ চিকিৎসার জন্য দরকার অনেক টাকা।

রেজাউল করিম রেজা ৬ ভাই বোনের মধ্যে ৪র্থ। মা মারা গেছেন। পিতা নতুন সংসার পেতেছেন। ভাই-বোনের পাশাপাশি প্রতিবেশীরা রেজাউল করিম রেজাকে সুস্থ করে তোলার জন্য সকলের নিকট সহযোগিতার হাত বাড়িয়েছেন। যোগযাযোগের ঠিকানা ০১৯৩৬৬৭২৭৬৩, ০১৯১৮০৪২৪৩৪। এছাড়া বিকাশ নম্বর ০১৯১৬৫৮৪৪৪৯। হৃদয়বানদের সহযোগিতার হাত বাড়ানোর অনুরোধ জানিয়ে পরিবারের সদস্যরা বলেছেন, মানুষ তো মানুষেরই জন্য।