দেশের টুকিটাকি : অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেলো মন্ত্রীর গাড়ি

অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেলো মন্ত্রীর গাড়ি

স্টাফ রিপোর্টার: নাগেশ্বরীতে বাঁশ বোঝাই ঠেলাগাড়িকে পাশ কাটাতে গিয়ে এলজিআরডি মন্ত্রীর গাড়িসহ বহরে থাকা ৪টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার বিকেল সাড়ে ৩টায় উপজেলার উত্তর সুখাতী বৈদ্যটারী জোড়া ব্রিজ নামক এলাকায়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বিকেল সাড়ে ৩টায় স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি কুড়িগ্রাম থেকে সড়ক পথে অধুনালুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় একটি রাস্তার কাজ পরিদর্শন ও স্থানীয়দের সাথে মতবিনিময় সভায় যোগ দিতে যাচ্ছিলেন। পথিমধ্যে নাগেশ্বরী-ফুলবাড়ী সড়কের নাগেশ্বরীর উত্তর সুখাতী বৈদ্যটারী জোড়া ব্রিজ নামক এলাকায় একটি বাঁশ বোঝাই ঠেলাগাড়িকে পাশ কাটানোর সময় মন্ত্রীর গাড়ির সামনে থাকা পুলিশ ভ্যান সাইরেন বাজালে আতঙ্কিত হয়ে ঠেলাগাড়ি চালক তা দ্রুত সরিয়ে নেয়ার চেষ্টা করে। দুর্ঘটনা এড়াতে পুলিশ ভ্যানের চালক তাৎক্ষণিক শক্তভাবে ব্রেক কষলে পেছনে থাকা মন্ত্রীর গাড়ি ভ্যানের সঙ্গে সজোরে ধাক্কা লাগে। একইভাবে এলজিইডি প্রধান প্রকৌশলীর গাড়িসহ বহরে থাকা আরও ২টি গাড়ি পরপর পেছন থেকে একটি আর একটির সাথে সজোরে ধাক্কা লাগে। এতে মন্ত্রী ও এলজিআরডি প্রধান প্রকৌশলীর গাড়ির সামনে ও পেছনের বাম্পার এবং পুলিশ ভ্যানের পিছনের বাম্পার ক্ষতিগ্রস্ত হয়।

 

বাঘাইছড়ির মেয়র হলেন নৌকার প্রার্থী জাফর আলী

স্টাফ রিপোর্টার: নতুন নির্বাচন কমিশনের (ইসি) অধীন অনুষ্ঠিত প্রথম নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। রাঙ্গামাটির বাঘাইছড়ি পৌরসভার এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. জাফর আলী নৌকা প্রতীক নিয়ে ৩ হাজার ৭৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী অপর দুই প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ২ হাজার ২২৭ ভোট। বিএনপির প্রার্থী ও দলটির উপজেলা কমিটির সভাপতি ওমর আলী ধানের শীষ প্রতীক নিয়ে পান ১ হাজার ৭৯৮ ভোট। শনিবার সন্ধ্যায় রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা এ ফলাফল ঘোষণা করেন।

 

মাকে গলাকেটে হত্যা করলো ছেলে!

স্টাফ রিপোর্টার: পারিবারিক কলহের জের ধরে ছেলের বিরুদ্ধে মাকে গলাকেটে হত্যার অভিযোগ উঠেছে। কিশোরগঞ্জের কাটিয়াদী উপজেলার সহশ্রাম ঢুলদিয়া ইউনিয়নের হাসারকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ নিহতের ছেলে ফজলুল হক ফিরোজকে (৩৫) আটক করেছে পুলিশ। নিহত মা রেহেনা আক্তারের (৬০) লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত রেহেনা গ্রামের মৃত কালু মিয়ার স্ত্রী। পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, শনিবার সকালে অনেক বেলা হলেও ঘরের দরজা না খোলায় প্রতিবেশীদের সন্দেহ হয়। তারা দরজা খুলে রেহেনা আক্তারের গলাকাটা লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ জেলা সদর হাসপাতালমর্গে পাঠায়। এ সময় নিহতের ছেলেকে আটক করে পুলিশ। কটিয়াদী মডেল থানার ওসি মো. আহসান উল্লাহ জানান, পারিবারিক বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে, ছেলে তার মাকে গলা কেটে খুন করেছে।

 

এক হাজার রোহিঙ্গা শরণার্থীকে ইউরোপ আমেরিকায় পাঠাতে চায় জাতিসংঘ

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ থেকে এক হাজার রোহিঙ্গা শরণার্থীকে ভিন্ন কোনো দেশে নিয়ে যেতে চায় জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা বা ইউএনএইচসিআর। সংস্থাটির কর্মকর্তারা জানিয়েছেন, যুক্তরাষ্ট্র, কানাডা এবং ইউরোপের কিছু দেশে এক হাজার রোহিঙ্গা শরণার্থীকে পুনর্বাসনের চেষ্টা চলছে। এক সাক্ষাত্কারে ইউএনএইচসিআর’র বাংলাদেশ প্রধান শিনজি কুবো জানিয়েছেন, এক হাজার রোহিঙ্গা শরণার্থীকে ভিন্ন কোনো দেশে পুনর্বাসনের জন্য তারা বাংলাদেশ সরকারের অনুমতি চেয়েছেন। গত কয়েক বছর ধরে এ চেষ্টা হচ্ছে বলে সংস্থাটির প্রধান জানিয়েছেন। কুবো বলেন, বাংলাদেশের দুটি শরণার্থী ক্যাম্পে প্রায় ৩৪ হাজার নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী রয়েছে। সেখান থেকে আমরা এক হাজার ব্যক্তিকে বাছাই করেছি। তিনি জানান, কিছু রোহিঙ্গা শরণার্থী আছে যাদের জরুরি চিকিত্সা দরকার যেটা এদেশে সম্ভব নয়। এছাড়া কিছু শরণার্থী পরিবারের সদস্যদের আগে বিভিন্ন দেশে পুনর্বাসন করা হয়েছে। তারা যাতে তাদের পরিবারের সাথে একত্রিত হতে পারে এবং যাদের চিকিত্সা দরকার তারা যাতে সে সুবিধা পায় সে ভিত্তিতে তাদের বাছাই করা হয়েছে।