ঢাকাস্থ চুয়াডাঙ্গা জেলা সমিতির বার্ষিক বনভোজন উপলক্ষে নৌ-বিহার : স্টিমারের বুকে তৈরি হয়েছিলো একখ- চুয়াডাঙ্গা

 

 

স্টাফ রিপোর্টার: ঢাকাস্থ চুয়াডাঙ্গা জেলা সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল শুক্রবার ঢাকার বাদামতলী ঘাট থেকে স্টিমারে কুমিল্লার চাঁদপুর পর্যন্ত নৌ-বিহারের আয়োজন করা হয়।  গোটা আয়োজনে উপস্থিতিদের নিয়ে স্টিমারের বুকে তৈরি হয়েছিলো একখ- চুয়াডাঙ্গা।

অংশগ্রহণকারীদের আনুষ্ঠানিক স্বাগত জানান, বনভোজন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রকৌশলী জহির উদ্দিন। আয়োজন সমন্বয় করেন চুয়াডাঙ্গা জেলা সমিতির সভাপতি কাজী সিরাজ ও সাধারণ সম্পাদক মীর্জা শাহরিয়ার হোসেন লন্টু। এ সময় চুয়াডাঙ্গা-২ আসনের সাংসদ হাজি আলী আজগর টগর, অবসরপ্রাপ্ত জেলা জজ লুৎফর রহমান, তথ্য কমিশনের সচিব অতিরিক্ত সচিব রফিকুজ্জামান, ব্রিগেডিয়ার (অব.)   গোলাম হোসেন, অতিরিক্ত সচিব (অব.) জামাল মোস্তফা, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব আবু সালেহ মোস্তফা কামাল, উপ-সচিব সুরতুজ্জামান, চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী, গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার মো. শাহজাহান, ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার আমিরুল ইসলাম, ডায়ম- ওয়ার্ল্ডের পরিচালক রিপনুল হাসান ও জীবননগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম মোর্তুজা ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি জাহাঙ্গীর আলমসহ সমিতির সদস্য ও তাদের পরিবারের সদস্যরা বনভোজনের আয়োজনকে সার্থক করে তোলেন। আমন্ত্রিত অতিথি হিসেবে আয়োজনে যোগদেন প্রথম আলোর চুয়াডাঙ্গা প্রতিনিধি শাহ আলম সনি ও দৈনিক যুগান্তরের জীবননগর প্রতিনিধি সালাহউদ্দিন কাজল।

সকাল সাড়ে ৯ টায় ঢাকার সদরঘাট বাদামতলী ঘাট থেকে বাংলাদেশ আভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের স্টিমার সিএ মাসুদ যোগে ঢাকায় বসবাসকারী চুয়াডাঙ্গা জেলার বাসিন্দা ও তাদের আমন্ত্রিত অতিথিরা রওনা দেন। নৌ-বিহার শেষে সন্ধ্যা সাড়ে ৬ টায় একই স্থানে ফিরে আসেন। আসা যাওয়ার পথে বনভোজনে অংশগ্রহণকারী নারী-পুরুষ ও শিশুদের জন্য বিভিন্ন ধরণের খেলাধুলা ও প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র।

অনুষ্ঠানের শেষপর্বে কাজল মাহমুদের সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়। এতে হারুণ অর রশিদ টুটুল, সাখাওয়াত সালাম, আব্দুর রাজ্জাক, শিরিন, রিমা খাতুন, পপি, ডালিয়া, গোলাম কাওছার ও কাজল মাহমুদ সঙ্গীত পরিবেশন করেন।