চাঁদাবাজি মামলায় মেহেরপুর ছাত্রলীগের ৪ নেতার ২ বছরের জেল

মেহেরপুর অফিস: চাঁদবাজি মামলায় মেহেরপুর শহর ছাত্রলীগের সাবেক সভাপতি মাফিজুর রহমান পোলেনসহ ৪ জনকে ২ বছর করে কারাদ- প্রদান করেছেন বিজ্ঞ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিজ্ঞ বিচারক মো. ছানাউল্লাহ ওই রায় ঘোষণা করেন।
দ-প্রাপ্ত অন্যান্য আসামিরা হলেন- সরকারি কলেজ ছাত্রলীগের সহসভাপতি তারিকুল ইসলাম লিখন, মাহফুজ ওরফে মাফুজ ও শহিদুল ইসলাম। তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাদের প্রত্যেককে ২ বছর করে কারাদ- ও ৫ হাজার টাকা করে জরিমানা; অনাদায়ে আরো এক মাসের কারাদ- প্রদান করেছেন। বাকি তিন জন শিশির, মামুন ও রকিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিজ্ঞ আদালত তাদের বেকুসুর খালাস প্রদান করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, গত বছরের ৯ সেপ্টম্বর পাবনা জেলার আবু তালেব নামের একজন ওষুধ ব্যবসায়ী ওষুধ কিনে শ্যামলী পরিবহনের জন্য মেহেরপুর বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান করছিলেন। এ সময় আসামিরা তার কাছে ১০ হাজার টাকা চাঁদ চায়। চাঁদা না দেয়ায় আসামিরা তাদের মারধর করে এবং তার কাছে থাকা ওষুধ ছিনিয়ে নেয়। এ ঘটনায় ওষুধ ব্যবসায়ী আবু তালেব ৭ জনকে আসামি করে মেহেরপুর সদর থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মেহেদী হাসান তদন্ত শেষে পুলিশ রিপোর্ট দাখিল করেন। সাক্ষীদের স্বাক্ষ্য ও মামলার নথিপত্র পর্যালোচনা করে বিজ্ঞবিচারক ওই রায় দেন।
মামলার রাষ্ট্রপক্ষের কৌসুলি ছিলেন সহকারী পিপি অ্যাড. রুতশোভা ম-ল এবং আসামি পক্ষের কৌসুলি অ্যাড. মিয়াজান আলী ও অ্যাড. আব্দুল মতিন খন্দকার।