দামুড়হুদার কোষাঘাটাস্থ সিবিএম এবং বিল্ড ইটভাটায় অজ্ঞাত দুর্বৃত্তদের হামলায় ৪ পোড়াইমিস্ত্রি আহত

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার কোষাঘাটাস্থ সিবিএম এবং বিল্ড নামক দুটি ইটভাটায় অজ্ঞাত দুর্বৃত্তরা গভীর রাতে হামলা চালিয়েছে। দুর্বৃত্তরা মঙ্গল নামের এক পোড়াইমিস্ত্রিকে কুপিয়ে রক্তাক্ত জখম করার পাশাপাশি ফেলু, ওল্টু এবং আশরাফ নামের আরও ৩ শ্রমিককে পিটিয়ে আহত করেছে। আহতদের মধ্যে রক্তাক্ত জখম মঙ্গলকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় চুয়াডাঙ্গা জেলা জিকজাক ইটভাটা মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান নান্নু বাদী হয়ে অজ্ঞাতনামা ১০-১২ জনের নামে দামুড়হুদা মডেল থানায় মামলা দায়ের করেছেন। গত সোমবার রাত আড়াই টার দিকে ওই হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কোষাঘাটাস্থ সিবিএম ইটভাটায় গত সোমবার রাত আড়াইটার দিকে ১০-১২ জনের একটি অজ্ঞাত দুর্বৃত্তদল ভাটার পেছন দিক দিয়ে প্রবেশ করে এবং পোড়াইমিস্ত্রি মঙ্গলকে (৩০) মারপিট শুরু করে। এ সময় ভাটায় কর্মরত শ্রমিক ওল্টু (৩২) এবং ফেলু (২৮) এগিয়ে গেলে তাদেরকেও মারধর করে আহত করা হয়। এরপর দুর্বৃত্তরা পার্শবর্তী বিল্ড ইটভাটায় প্রবেশ করে এবং আশরাফ (২৮) নামের এক শ্রমিককে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে চলে যায়।

দামুড়হুদা মডেল থানার ওসি আবু জিহাদ বলেছেন, আমি বিষয়টি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। যে সমস্ত দুর্বৃত্তরা ইটভাটায় হামলা চালিয়েছে তারা ইতঃপূর্বে ওই ভাটা মালিকের নিকট চাঁদা চেয়েছে এমন কোনো তথ্য আমার জানা নেই এবং তাদের কাছে কোনো আগ্নেয়াস্ত্রও ছিলো না। বিধায় যারা হামলা চালিয়েছে তারা মূলত চাঁদাবাজ নয়। ছিনতাইকারীচক্র হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হামলাকারীদের চিহিৃত পূর্বক গ্রেফতারের জোর প্রচেষ্টা অব্যহত রাখা হয়েছে। এছাড়া ইটভাটায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে বলেও ভাটামালিকদের আশ্বস্থ করেছেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন।