ফলোআপ : চুয়াডাঙ্গার কলাগাছি গ্রামের হুন্ডিব্যবসায়ী হরেন ঘোষ কোটি টাকা হাতিয়ে নিয়ে ভারতে পাড়ি জমানোর গুঞ্জণ : লগ্নিকারীরা দিশেহারা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার কলাগাছি গ্রামের হুন্ডিব্যবসায়ী হরেন কুমার ঘোষ ভুষিমাল ব্যবসার আড়ালে কয়েকজনের নিকট থেকে দেড় কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। গুঞ্জণ উঠেছে হরেন ওই টাকা হাতিয়ে নিয়ে গোপনে জমি জায়গা বিক্রি করে ভারতে পাড়ি জামানোর প্রক্রিয়া শুরু করেছে। এমন খবরে লগ্নীকারীরা দিশেহারা হয়ে পড়েছেন।

অভিযোগসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার কলাগাছি গ্রামের মৃত গনেশ ঘোষের ছেলে ভুসিমাল ব্যবসায়ী হরেন কুমার ঘোষ লাখে প্রতিদিন, সাপ্তাহিক ও মাসিক চুক্তিতে চড়াসুদ দেবার প্রতিশ্রুতি দিয়ে অর্ধশত ব্যাক্তির নিকট থেকে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নেন। অভিযোগকারীরা বলেন, হরেন ঘোষ ব্যবসার লেনদেনে সরলতা দেখিয়ে এ সুযোগটি কাজে লাগিয়েছে। আর লোভে পড়ে অনেকেই হুমড়ি খেয়ে পড়েন এই সুযোগ ধরার জন্য। কয়েক বছর ধরে এ ধরনের ব্যবসা চালিয়ে আসলেও তা ছিলো অতিগোপনে। কয়েকদিন আগে বিষয়টি জানাজানি হয়ে পড়ে। তখনই লগ্নিকারীরা টাকা ফেরত নিতে উঠে পড়ে লাগে। বেকায়দায় পড়েন অভিযুক্ত হুন্ডিব্যবসায়ী হরেন কুমার ঘোষ। টাকা লগ্নীকারীদের মধ্যে রয়েছেন, গোবিন্দপুর গ্রামের শওকত আলী ৫ লাখ, রবগুল ৪ লাখ, যশোরের জনৈক মিন্টু ২০ লাখ, কলাগাছি গ্রামের সিরাজ ৫ লাখ, বিমল ঘোস ১২ লাখ, ডাক্তার জসিম ২ লাখ ৭০ হাজার, সাধন ৪ লাখ, অধির ঘোষ ১২ লাখ টাকাসহ অর্ধশত ব্যক্তির নিকট থেকে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নেন তিনি। এরি মধ্যে কয়েকজনের টাকা অথবা টাকার পরিবর্তে জমি রেজিষ্টি করে দিয়েছে হরেন। একটি সূত্র বলেছে, অনেকের টাকা ফেরত দেবার প্রতিশ্রুতি দিয়ে কালক্ষেপন করে জমি জায়গা বিক্রি করতে শুরু করেছে। বেঁচা বিক্রি শেষ হলে হরেন গোপনে পাড়ি জমাতে পারে ভারতে। সূত্র আরও জানিয়েছেন হু-ির ওই টাকা আগেই ভারতে পাচার করে দিয়েছে হরেন। বিষয়টি জানাজানি না হলে আরও টাকা হাতিয়ে নেবার মিশন ছিলো তার। এ ব্যাপারে হরেন জানায়, টাকার পরিমান অত না। যারা আমার কাছে টাকা পাবে তাদের মধ্যে আছে ডাক্তার জসিম ২ লাখ ৭০ হাজার, সিরাজুল ৬লাখ ৩০ হাজার, শওকত আলী ৫লাখ, রেজাউল ৩লাখ, আশরাফুল ৫লাখ এবং বিপ্লব ১লাখ ৫০ হাজার টাকা পাবে। আর যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে অনেকেরই টাকা ফেরত দিয়ে দিয়েছি। তবে লগ্নীকারীরা আমাকে টাকা দিয়েছে তার বিনিময়ে নিয়েছে মোটা অংকের সুদ।

এদিকে বিষয়টি পুলিশ তদন্তপূর্বক ঘটনার সাথে যারাই জড়িত তাদের গ্রেফতার পূর্বক মুখোশ উন্মোচনের দাবি জানিয়েছেন এলাকাবাসী।