দর্শনা প্রেসক্লাবের শূন্যপদে নির্বাচনকে কেন্দ্র করে ধুম্রজালের সৃষ্টি : নির্বাচন পরিচালনা পর্ষদকে লিগ্যাল নোটিশ

 

 

দর্শনা অফিস: দর্শনা প্রেসক্লাবের শূন্যপদের বিপরিতে নির্বাচনের দিনক্ষণ নির্ধারণসহ তফসিল ঘোষণা করে নির্বাচন পরিচালনা পর্ষদ। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। যাচাই-বাছাই পর্বও শেষ করেছে নির্বাচন পরিচালনা কমিটি। সে মোতাবেক আজ শুক্রবার দর্শনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে নির্বাচনের দিনক্ষণ নির্ধারিত ছিলো।

এদিকে গতপরশু বুধবার ডাকযোগে দর্শনা প্রেসক্লাবের প্রধান নির্বাচন কমিশনার ক্লাবের সভাপতি ইকরামুল হক পিপুল, সাবেক সভাপতি হানিফ মণ্ডল ও বর্তমান পরিষদের সহসভাপতি আজিমুদ্দিন আহম্মেদকে চুয়াডাঙ্গা জজকোর্টের অ্যাড সোহরাব হোসেনের মাধ্যমে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহসান হাবীব মামুন। লিগ্যাল নোটিশের মাধ্যমে গঠনতন্ত্র পরিপন্থি নির্বাচন অনুষ্ঠিত হলে উল্লেখিত ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করবেন বলে উল্লেখ করেন আহসান হাবীব মামুন। ২৪ ঘণ্টার মধ্যে লিগ্যাল নোটিশের জবাব চাওয়া হলে প্রেসক্লাবের পক্ষে অ্যাড সাহাজান আলীর মাধ্যমে জবাবের প্রক্রিয়া করা হয়েছে। লিগ্যাল নোটিশের কারণে নির্বাচন সাময়িক স্থগিত করেছে নির্বাচন পরিচালনা কমিটি। নির্বাচন স্থাগিতের কারণে প্রেসক্লাবের সকল সদস্যের মধ্যে শুরু হয়েছে নানামুখি গুঞ্জন। পক্ষে-বিপক্ষে শুরু হয়েছে মন্তব্য। একপক্ষ যথাসময়েই নির্বাচনের দাবিতে রয়েছে অনড়। নির্বাচন পরিচালনা পর্ষদ আইনি জটিলতা কাটিয়েই ভোট গ্রহণের পথে হাটছে।

সহকারী নির্বাচন কমিশনার হানিফ মণ্ডল ও আজিমুদ্দিন আহম্মেদ বলেছেন, আগামী ৭ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করা হবে। গঠনতন্ত্র মোতাবেক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বলে দাবি করেছেন হানিফ মণ্ডল ও আজিমুদ্দিন আহম্মেদ।

উল্লেখ্য, দর্শনা প্রেসক্লাবের নির্বাচিত সাধারণ সম্পাদক হারুন রাজু ব্যক্তিগত কারণে পদত্যাগ করেন। যে কারণে সাধারণ সম্পাদকের শূন্যপদে নির্বাচনের প্রক্রিয়া শুরু করে দর্শনা প্রেসক্লাবের নির্বাহী পরিষদ। এ পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন এফএ আলমগীর ও চঞ্চল মেহমুদ। এদিকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহসান হাবীব মামুন পদ ছাড়তে নারাজ। যে কারণে আদালত অবদি গড়িয়েছে প্রেসক্লাবের নির্বাচনের ঘটনা।