কুষ্টিয়ায় যুবলীগ নেতার ফেসবুক কাণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার খোকসা উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু ওবাইদা শাফির ভিডিও এখন ফেসবুকে ভাইরাল আকার ধারণ করেছে। শাফি তার সর্মথকদের নিয়ে দেশীয় অস্ত্র হাতে খোকসা বাজারে স্থানীয় এমপি ও যুবলীগ নেতাকে মারধোর করার জন্য অবস্থান নিয়েছে বলে ভিডিও  ফেসবুকে প্রচার করেন। গত সোমবার রাত ১২টার দিকে উপজেলা যুবলীগের আহ্বায়ক (গত বছর  জেলা কমিটির দেয়া) আবু ওবাইদা শাফি নিজ ফেসবুক পাতায় ভিডিও চিত্রটি আপলোড করেন।
তিনি মোবাইলফোনে বলতে থাকেন, ‘এখানে তো দাবুড় হচ্ছি খালি, কানাসহ (আল মাসুম মোর্শেদ, উপজেলা যুবলীগের কেন্দ্র অনুমোদিত আহ্বায়ক) এমপিকে (স্থানীয় সংসদ সদস্য আবদুর রউফ) দাবড়ানো হবি। আমার ফেসবুকে দেখাচ্ছি, দেখেন। দুই-তিনশ লোক নিয়ে বেকিমেকি লাঠিসোঁটা নিয়ে রাস্তায় এখন অবস্থান করছি।’ এরপর তিনি আরও বলেন, ‘জেলা কমিটি আমার আহ্বায়ক কমিটি অনুমোদন দিয়েছে। সেই কমিটির মেয়াদ শেষ না হওয়ায় সেটা ভাঙি দি কমিটি দিছে।’
এব্যাপারে কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য আব্দুর রউফ জানান, ঘটনাটি আমি শুনেছি। তার বিরুদ্ধে মামলা করা হবে। উপজেলা যুবলীগের নতুন কমিটির আহ্বায়ক আল মাসুম  মোর্শেদ জানান, ‘আমার বিরুদ্ধে ফেসবুকে যা বলা হয়েছে, তাতে আমি মামলা করবো।
ফেসবুকের ভিডিও চিত্র সম্পর্কে আবু ওবাইদা শাফি জানান, ‘আমি তখন কেন্দ্রীয় নেতার সাথে কমিটি নিয়ে কথা বলছিলাম। সেখানে আপত্তিকর কিছু বলা হয়নি।’ তিনি আরও জানান, গঠনতন্ত্র অমান্য করে নতুন কমিটি করা হয়েছে। এর প্রতিবাদে রাতে শহরে বিক্ষোভ প্রতিবাদ মিছিল করা হয়েছে।
সম্প্রতি কুষ্টিয়ার খোকসা উপজেলা যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। গত ৯ জানুয়ারি স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে আল মাসুম মোর্শেদ শান্তকে আহ্বায়ক এবং আব্দুল মান্নান ও বাপ্পী বিশ্বাস রাজুকে যুগ্ম আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট খোকসা উপজেলা যুবলীগের অনুমোদন দেন। আহ্বায়ক কমিটির অনুমোদনপত্র গত সোমবার নেতৃবৃন্দের হাতে তুলে  দেয়ার সময় কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য আব্দুর রউফ উপস্থিত ছিলেন। এ কমিটিতে বাদ পড়েন যুবলীগ নেতা শাফি ও তার অনুসারীরা। এতে ক্ষিপ্ত হয়ে শাফি ও তার অনুসারীরা অস্ত্র নিয়ে রাস্তায় নেমে এমপি ও নতুন কমিটির নেতাদের খুঁজতে থাকেন।