দামুড়হুদার লোকনাথপুরে পোল্ট্রি খামারের ম্যানেজারের ওপর হামলা : মুরগি বিক্রির অর্ধলক্ষাধিক টাকা ছিনতাই

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদায় পূর্বশত্রুতার জের ধরে পোল্ট্রি খামারের ম্যানেজারকে মারধর করে মুরগি বিক্রির প্রায় অর্ধলক্ষাধিক টাকা ছিনিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আহত ম্যানেজার মজিবার বাদি হয়ে ৫ জনের নামে দামুড়হুদা মডেল থানায় মামলা দায়ের করেছেন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে লোকনাথপুরস্থ তারিন পোল্ট্রি খামারের অদূরে ওই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

মামলার এজহার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার লোকনাথপুরস্থ লাইভ পোল্ট্রি ফার্ম অ্যান্ড হ্যাচারির ম্যানেজার কাদিপুর গাংপাড়ার মৃত নিয়ামত আলীর ছেলে মজিবার রহমান (৪৪) গতকাল মঙ্গলবার বিকেলে দামুড়হুদা বাজারের বিভিন্ন মুরগি ব্যবসায়ীর নিকট ৪৮ হাজার টাকার মুরগি বিক্রি করেন। রাত ৮টার দিকে ম্যানেজার মজিবার ডিউটি শেষে খামারের টেকনিসিয়ান কাদিপুর গাংপাড়ার আমির হোসেনের ছেলে আলমগীরকে সাথে নিয়ে বাড়ি ফিরছিলেন। খামার থেকে আনুমানিক ১শ গজ অদূরে পৌঁছুলে লোকনাথপুরের বাক্কা মালিথার ছেলে রাশেদুল ইসলাম মীর (৩২), একই গ্রামের জব্বারের ছেলে তুহিন (২৫), বিল্লালের ছেলে তারিকুল (২২), মসেক আলীর ছেলে সুজন (২৩) এবং কাদিপুর গাংপাড়ার রহিমের ছেলে রাজ্জাক (৩৫) পূর্বশত্রুতার জের ধরে তাদের গতিরোধ করে এবং ম্যানেজার মজিবার ও টেকনিসিয়ান আলমগীরকে এলোপাতাড়ি মারপিট করে মজিবারের কাছে থাকা মুরগি বিক্রির ওই ৪৮ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

আহত ম্যানেজার মজিবার বলেছেন, আসামিরা সকলেই মাদক ব্যবসার সাথে জড়িত। ইতঃপূর্বে আসামি রাজ্জাক ও তার ভাই কুদ্দুস বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকায় আমরা পুলিশিং কমিটির লোকজন তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করি। তারা ভবিষ্যতে কোনো অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত হবে না মর্মে মুচলেকা দিলে সে দফায় তাদেরকে ছেড়ে দেয় পুলিশ। ওই ঘটনার জের ধরেই তারা আমাদের ওপর হামলা চালিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। এদিকে ইউপি সদস্য শাহজামাল ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, মাদক ব্যবসায়ীদের ধরিয়ে দেয়ার জের ধরে যদি পুলিশিং কমিটির লোকজনের ওপর হামলা হয় তাহলে এর দ্বায়ভার কার?

দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল খালেক বলেছেন, বিষয়টি আমলে নেয়া হয়েছে এবং আসামিদের গ্রেফতারের জোর প্রচেষ্টা চালানো হচ্ছে। পুলিশিং কমিটির লোকজনের ওপর হামলার বিষয়টি কোনো রকম ছাড় দেয়া হবে না বলেও জানিয়েছেন তিনি।