বিশ্ব টুকিটাকি : ইকোয়েডরে দুই বাসের সংঘর্ষে নিহত ১৯

চীনে মহাসড়কে ১৯ গাড়ির মধ্যে সংঘর্ষে নিহত ১৬

মাথাভাঙ্গা মনিটর: চীনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ জুয়াংডংয়ের একটি মহাসড়কে ১৯টি গাড়ির মধ্যে সংঘর্ষে ১৬ জন নিহত ও অপর ১৫ জন আহত হয়েছে। গাড়িগুলো একটি অপরটিকে পেছনে সজোরে ধাক্কা দেয়। স্থানীয় পরিবহন কর্তৃপক্ষের বরাত দিয়ে চীনের গণমাধ্যম জানিয়েছে, গুয়াংডংয়ের সাথে হুনান প্রদেশের সংযোগ স্থাপনকারী সড়কটিতে শনিবার স্থানীয় সময় সকাল ৯টা ২৯ মিনিটের দিকের এই দুর্ঘটনায় সাতটি গাড়িতে আগুন ধরে যায়।

 

ইকোয়েডরে দুই বাসের সংঘর্ষে নিহত ১৯

মাথাভাঙ্গা মনিটর:ইকোয়েডরের দক্ষিণাঞ্চলে একটি স্কুল বাসের সাথে অপর একটি বাসের সংঘর্ষে অন্তত ১৯ জন নিহত ও অপর ১৭ জন আহত হয়েছে। ইন্টিগ্রেটেড সিকিউরিটি সার্ভিসের একটি সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যায় সংঘটিত এ দুর্ঘটনার সময় স্কুল বাসটিতে কোনো যাত্রী ছিল না। আন্তঃপ্রদেশ সার্ভিস বাসটিতে কতোজন যাত্রী ছিলো তা জানানো হয়নি। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইয়াগুয়াচি ও মিলাগ্রো শহরের মধ্যকার সড়কে এ দুর্ঘটনা ঘটে।

 

বিষাক্ত খাবার খেয়ে শতাধিক শিশু অসুস্থ

মাথাভাঙ্গা মনিটর: বিষাক্ত খাবার খেয়ে কম্বোডিয়ায় ২২২ শিক্ষার্থী ও প্রাপ্ত বয়স্ক তিনজন অসুস্থ হয়ে পড়েছে। বাজার থেকে আনা খাবার খেয়ে তারা অসুস্থ হয়ে পড়ে বলে জানিয়েছে বার্তা সংস্থা। গতকাল শনিবার দেশের পশ্চিমাঞ্চলীয় পুরসাত প্রদেশের নম ক্রাভান জেলার পুলিশ প্রধান ভং সারেথ জানান, প্রাথমিক বিদ্যালয়ের এসব শিশু তাদের জন্য আনা খাবার খেয়ে শুক্রবার সন্ধ্যায় অসুস্থ হয়ে পড়ে। তাদের খাবারের মধ্যে ছিলো ভাত, শুয়োরের মাংস ও শশা। তিনি বার্তা সংস্থা জানান, এসব বিষাক্ত খাবার খাওয়ার প্রায় তিন ঘণ্টা পর তাদের পেট ব্যথা, বমি বমি ভাব ও পাতলা পায়খানা শুরু হয়।
তিনি জানান, এ দুর্ঘটনার পর অসুস্থ হয়ে পড়া শিশুদের চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়। এদিকে খাবারের নমুনা পরীক্ষা-নিরীক্ষার জন্য প্রাদেশিক খাদ্য নিরাপত্তা ব্যুরোর কাছে পাঠানো হয়েছে। সারেথ জানান, শিশুদের অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।