দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিনের বোন কুমকুমের ইন্তেকাল: বিভিন্ন মহলের শোক : সোমবার চুয়াডাঙ্গার দৌলাতদিয়াড়ে দোয়া মাহফিল

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দৌলাতদিয়াড় গ্রামের ইদ্রিস সরদারের মেয়ে সালেহা কুমুকুম মারা গেছেন (ইন্নাল্লিলাহে………রাজেউন)। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি ঢাকার একটি চিকিৎসাকেন্দ্রে নেয়ার সময় পথিমধ্যে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সালেহা কুমকুম দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক-প্রকাশক সরদার আল আমিনের একমাত্র বোন। গতরাতে দৌলাতদিয়াড়ে তার দাফন সম্পন্ন করা হয়।

দৈনিক মাথাভাঙ্গা প্রতিষ্ঠালগ্নের সাহেলা কুমকুমও একজন স্বপ্নদ্রষ্টা। অন্যতম উদ্যোগী। মাত্র ৩৫ বছর বয়সে খানেকটা হঠাত করেই সাহেলা কুমকুমের চিরবিদায়ে দৈনিক মাথাভাঙ্গা পরিবারকে শোকাহত করেছে। তিনি মৃত্যুকালে স্বামী, এক ছেলে, এক মেয়ে ও মা-বাবাসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন। কুমকুমের মেয়ে হুরে জান্নাত মিম অষ্টম শ্রেণির ছাত্রী এবং ছেলে গোলাম মোর্শেদ আলিফ ৪র্থ শ্রেণির ছাত্র। মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সকলের নিকট দোয়া চেয়েছেন মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিন। তিনি বলেছেন, যে বোন ছিলো আদরের, যে বোন ছিলো সামনের দিকে এগিয়ে চলার প্রেরণা, সেই বোনকে এভাবে আকস্মিক হারাতে হবে বুঝতে পারিনি কিছুতেই। ঢাকার গুলশান নতুনবাজার এলাকার খন্দকারবাড়ি মোড়ের একটি বাসায় ভাড়ায় বসবাস করতো তারা। তার এই অকাল মৃত্যুতে সান্ত্বনা খুঁজে পাচ্ছি না আমরা। গতরাত পৌনে ১০টার দিকে ঢাকা থেকে লাশ নেয়া হয় দৌলাতদিয়াড়ে। রাত সাড়ে ১১টার দিকে দৌলাতদিয়াড় সরদারপাড়া ঈদগাহ ময়দানে জানাজা অনুষ্ঠিত হয়। পরে মহল্লার গোরস্তানের পারিবারিক অংশে কুমকুমকে দাফন করা হয়।

স্বামী আরিফুল ইসলাম মিঠু প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশে চাকরি করেন। তিনি তার স্ত্রী কুমকুমের অকাল মৃত্যুতে ভেঙে পড়েছেন। শোকার্ত পরিবার সকলের নিকট মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছে। সালেহা কুমকুম চুয়াডাঙ্গা শহরতলীর দৌলাতদিয়াড় সরদারপাড়ার ইদ্রিস আলী সরদারের একমাত্র কন্যা। চুয়াডাঙ্গা হকপাড়ায় রয়েছে তার স্বামীর বাড়ি। মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিনের একমাত্র বোন সালেহা কুমকুমের মৃত্যুতে তার মাগফেরাত ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি আজাদ মালিতা, সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরীসহ চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সদস্যবৃন্দ। কুমকুমের বড় ভাই দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিন, মেজ ভাই সরদার আনারুল ইসলাম ও ছোট ভাই সরদার খায়রুল ইসলাম জানিয়েছেন, আগামীকাল সোমবার বাদ আছর দৌলাতদিয়াড়স্থ নিজ বাড়িতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। দোয়া মাহফিলে নিকটাত্মীয়, শুভাকাঙ্ক্ষী ও স্বজনদেরকে উপস্থিত হয়ে দোয়া করার জন্য অনুরোধ করেছেন তারা।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক-প্রকাশক সরদার আল আমিনের বোন কুমকুমের রুহের মাগফেরাত কামনায় দৈনিক মাথাভাঙ্গার আলমডাঙ্গা ব্যুরো অফিসে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন আলমডাঙ্গা ব্যুরো প্রধান রহমান মুকুল, সহকারী ব্যুরো প্রধান শরিফুল ইসলাম রোকন, আলমডাঙ্গা প্রেসক্লাবের একাংশের সভাপতি শাহ আলম মন্টু, বেলগাছি প্রতিনিধি আতিক বিশ্বাস, হাটবোয়ালিয়া প্রতিনিধি সোহেল হুদা, সাংবাদিক মাহফুজ মোল্লা, সাংবাদিক আতিকুর রহমান ফরায়েজী, পলাশ মাহমুদ, জুলকার নাইন জাকারিয়া হায়দার শুভ্র, মাহফুজুর রহমান জুয়েল, নাসিরা সুলতানা মৌ, রাকিব উদ্দীন রনি প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন হাফেজ আল ইমরান।