দুর্ঘটনা ॥ কলেজছাত্রের মর্মান্তিক মৃত্যু

 

ঝিনাইদহের-কালীগঞ্জ সড়কে চলন্ত ট্রাক্টর থেকে আখ টানতে গিয়ে বিপত্তি

 

বাজারগোপালপুর প্রতিনিধি: ঝিনাইদহের বাজার গোপালপুর-কালীগঞ্জ সড়কে আখভর্তি ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে হাসিবুল ইসলাম (১৯) নামের এক কলেজছাত্রের অকাল মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে সদর উপজেলার বাজার গোপালপুরে এই সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটেছে। ঘটনার পরই চালক আখভর্তি ট্রাক্টর রেখে পালিয়ে গেছে। খবর পেয়ে বাজার গোপালপুর পুলিশ ক্যাম্প ট্রাক্টরটি হেফাজতে নিয়েছে। প্রত্যাক্ষদর্শীরা জানান, চলন্ত ট্রাক্টর থেকে আখ টানতে গেলে অসাবধানতাবশত ট্রাক্টরের চাকায় গুরুতর জখম হয়। উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত বলে ঘোষণা করেন।

            জানা গেছে, ঝিনাইদহের সদর উপজেলার বাজার গোপালপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে হাসিবুল ইসলাম বিকেলে বাইসাইকেল নিয়ে বাজরের যাওয়ার জন্য বের হয়। সে সময় দেখতে পান ট্রাক্টর ভর্তি আখ নিয়ে বাজার গোপালপুর-কালীগঞ্জ সড়কে মোবারকগঞ্জ চিনিকলের জন্য আখ নিয়ে যাচ্ছে। হাসিবুল তার বাইসাইকেলটি রাস্তার পাশে রেখে ট্রাক্টর থেকে আখ কাড়তে গেলে অসাবধানতাবশত চাকার নিচে পড়ে গুরুতর জখম হয়। স্থানীয়রা উদ্ধার করে দ্রুত ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক হাসিবুলকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার পরই চালক আখভর্তি ট্রাক্টর রেখে পালিয়ে গেছে। খবর পেয়ে বাজারগোপালপুর পুলিশ ক্যাম্প ট্রাক্টরটি হেফাজতে নিয়েছে। নিহতের পরিবার সূত্রে জানা গেছে, সিরাজুল ইসলামের দুই ছেলে এবং এক মেয়ের মধ্যে হাসিবুল ইসলাম মেজ। সে বাজারগোপালপুর স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করে ডাকবাংলা আব্দুর রউফ ডিগ্রি কলেজে ভর্তি হন। হাসিবুল এবার ওই কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থী। গরিব পিতা-মাতার সংসারে হাসিবুল পড়ালেখার পাশাপাশি আয় উপার্জনেও ব্যাপক ভূমিকা পালন করতো। গতকাল তার এই অকাল মৃত্যর সংবাদ হাসপাতাল থেকে বাড়িতে পৌঁছুলে পরিবারের সদস্য, ভাই-বোনের কান্না আর মায়ের আর্তনাদে এলাকার বাতাস ভারী করে তোলে। গতকাল রাতে এ সংবাদ লেখা পর্যন্ত নিহতে লাশ সদর হাসপাতালেই রাখা ছিলো।

            এ বিষয়ে ঝিনাইদহ সদর থানার তদন্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্রনাথ সরকার, হাসিবুল সড়ক দুর্ঘটনায় নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।