আলমডাঙ্গার হাটবোয়ালিয়ায় রাস্তার জমি নিয়ে বিরোধ : ধস্তাধস্তির সময় প্রাণহানি : ৬ জনকে আসামি করে আলমডাঙ্গা থানায় মামলা দায়ের

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার হাটবোয়ালিয়ায় রাস্তার জমি নিয়ে সৃষ্টি বিরোধের জের ধরে ধস্তাধস্তির সময় প্রাণ হারানো নজরুল ইসলামের ছেলে হত্যা মামলা দায়ের কেেছন। মামলায় বলা হয়েছে, শ্বাসরোধ করে হত্যা করেছে প্রতিবেশী প্রতিপক্ষরা। ঘটনার পরদিন গতকাল বুধবার আলমডাঙ্গা থানায় এই এজাহার দায়ের করা হয়।
চুয়াডাঙ্গা আলমডাঙ্গার হাটবোয়ালিয়া গ্রামে মৃত মুক্করাম বিশ্বাসের ছেলে নজরুল ইসলাম বিশ্বাসের (৬২) সাথে বাড়ির রাস্তা নিয়ে গোলযোগ চলছিল প্রতিবেশী মৃত ফড়িং বিশ্বাসের ছেলে শরিফ উদ্দিন বিশ্বাসের (৪৮)। শরিফ বিশ্বাসের দখলে থাকা একটি বাঁকা নিমগাছ কেটে নিলে রাস্তাটি প্রশ্বস্ত হতো। সে কারণে নিহত নজরুল ইসলাম বিশ্বাস কিছুটা রাস্তার জমি দখল করে থাকা ওই নিম গাছটি কেটে নেয়ার জন্য চাপ সৃষ্টি করে আসছিলো শরিফ বিশ্বাসের ওপর। সম্প্রতি এ নিয়ে দু পক্ষের মধ্যে ঝগড়াও হয়। গতপরশু ১১ জানুয়ারি সকাল ৯টার দিকে বৃদ্ধ নজরুল ইসলাম বিশ্বাস একা বাড়ি থেকে বের হয়ে মাঠে যাচ্ছিলেন। সে সময় শরিফ বিশ্বাসসহ তার লোকজনের বাগবিত-া শুরু হয়। ঘটে ধস্তাধস্তির ঘটনা। একপর্যায়ে মাটিতে লুটিয়ে পড়েন নজরুল ইসলাম। তাকে হারদী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। ওইদিনই ময়নাতদন্ত শেষে নিজ গ্রামে মৃতদেহ দাফন সম্পন্ন করা হয়।
গতকাল নজরুল ইসলামের ছেলে রায়হান বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলায় ৬ জনকে আসামি করে বলা হয়েছে- মৃত আব্দুল হান্নান বিশ্বাসের ছেলে ডাক্তার জাহাঙ্গীর (৫০), মৃত লিয়াকত আলীর ছেলে ফজলুল হক (৫৫) ও শরিফ বিশ্বাসের ভাই শিলুসহ (৩৫) তাদের লোকজন পরিকল্পিতভাবে হামলা চলিয়ে হত্যা করেছে।