ইবিতে ৪৪৯ আসন ফাঁকা

 

স্টাফ রিপোর্টার: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষায় মেধাস্থান থেকে ভর্তি শেষে ৪৪৯টি আসন ফাঁকা রয়েছে। ফাঁকা আসন গুলোতে অপেক্ষমাণ তালিকা থেকে ১৬ জানুয়ারি থেকে ভর্তি শুরু হবে। একাডেমিক শাখা সূত্রে এসব তথ্য জানা গেছে।

একাডেমিক অফিস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণিরর প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার মেধাতালিকার ভর্তির মেয়াদ শেষ হয় ৯ জানুয়ারি। বিশ্ববিদ্যালয়ের ৮টি ইউনিটের অধীন ২৫টি বিভাগের সর্বমোট ১৬৯৫টি আসনের বিপরীতে ১২৪৬ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। ফলে ৪৪৯টি আসন শূন্য রয়েছে। শূন্য আসনগুলোতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তির শুরু হবে ১৬ জানুয়ারি থেকে। ভর্তি শেষে ৮ জানুয়ারি ওরিয়েন্টশন ক্লাসের পর ৩১ জানুয়ারি থেকে ক্লাস পরীক্ষা শুরু হবে।

জানা গেছে, ধর্মতত্ব অনুষদভুক্ত এ ইউনিটে ১৮টি, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটে ১৫৪টি ও সি ইউনিটে ৭০টি, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত এইচ ইউনিটে ৪৮টি, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ডি ইউনিটে ৩৯টি, ই ইউনিটে ৩৮টি, এফ ইউনিটে ৩৬টি এবং ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত জি ইউনিটে ৪৬টি আসন খালি রয়েছে।

উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।