চুয়াডাঙ্গায় নিরাপদ সড়ক চাই’র প্রস্তুতিসভায় বক্তারা

 

আগামী ২৮ জানুয়ারি ঢাকায় মহাসমাবেশ সফল করুন

স্টাফ রিপোর্টার: আগামী ২৮ জানুয়ারি নিরাপদ সড়ক চাই-নিসচা’র ৭ম মহাসমাবেশ সফল করতে চুয়াডাঙ্গায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনের দোতলায় নিচসা’র অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার সঞ্চালনায় ছিলেন কমিটির সাধারণ সম্পাদক মাহাবুল ইসলাম মাবুদ। সভায় কমিটির সহসভাপতি একেএম জাহাঙ্গীর আলম ও কহিনুর বেগম, সহ-সাধারণ সম্পাদক শিখা সেন গুপ্তা ও উবাইদুল ইসলাম তুহিন, অর্থ সম্পাদক শামীম হোসেন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক জাকির হোসেন কার্যকরী সদস্য মাহাবুব হোসাইন ও শাহ আলম সনি উপস্থিত ছিলেন।

দীর্ঘ ২৪ বছর ধরে সামাজিক আন্দোলন করে আসছে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। সামাজিক আন্দোলনের রীতি-নীতি অনুসরণ করে সড়ককে দুর্ঘটনামুক্ত করার লক্ষ্যে নানাবিধ সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের পাশাপাশি বিগত ২০০৪ সাল থেকে কেন্দ্রীয় কমিটি এবং দেশের সকল শাখাসমূহের প্রতিনিধিদের সমন্বয়ে সফল মহাসমাবেশের আয়োজন করে থাকে। আগামী ২৮ জানুয়ারি শনিবার ৭ম মহাসমাবেশ দিনব্যাপী ঢাকা মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে দেশ ও বিদেশের ১১০টি শাখার প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবে। অনুষ্ঠানে স্পীকার, মন্ত্রী, মেয়র ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করার কথা রয়েছে।

প্রস্তুতি সভার সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেন বলেন, চুয়াডাঙ্গায় নিরাপদ সড়ক চাই কমিটির সকল সদস্য মহাসমাবেশ সফল করতে সহযোগিতা করবেন। নিরাপদ সড়ক এখন আর নিরাপদ সড়কের একার দাবি নয়, এটি এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে। সড়ককে নিরাপদ করতে সকলকে সাথে নিয়ে নিরাপদ সড়ক চাই সামনে এগিয়ে যেতে চাই।