পুলিশের ব্যতিক্রমী

 

মেহেরপুর অফিস: পুলিশের প্রতি মানুষের গতানুগতিক ধ্যান-ধারণা পাল্টে দিতে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন মেহেরপুর পুলিশ সুপার। ব্যতিক্রমী আয়োজনের মধ্যদিয়ে মোটর যানবাহনের বৈধ কাগজপত্রধারীদের ফুল দিয়ে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন ট্রাফিক সার্জেন্টরা। অপরদিকে কাগজপত্র না থাকায় কয়েকটি যানবাহনের নামে মামলাও দিয়েছেন। গতকাল রোববার জেলা শহরের চারটি প্রবেশদ্বারে এ আয়োজন করা হয়।

মেহেরপুর জেলা পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট শ্যামল বিশ^াস, সার্জেন্ট ফিরোজ ও টিএসআই টিপু সুলতান জেলা শহরের প্রবেশ দ্বারে দুপুরে যানবাহন পরীক্ষা অভিযান শুরু করেন। এ সময় অর্ধশতাধিক মোটরসাইকেল মালিককে একটি করে গোলাপ ফুল দিয়ে নববর্ষের শুভেচ্ছা জানানো হয়। পুলিশের কাছ থেকে ফুলেল শুভেচ্ছা পেয়ে বেজায় খুশি মোটরসাইকেল মালিকরা।

অন্যদিকে একই অভিযানে বিভিন্ন যানবাহনের কাগজপত্র পরীক্ষা করে ত্রুটি পাওয়ায় ৩০টির মামলা দেয়া হয়। রেজিস্ট্রেশন বিহীন ৫টি মোটরসাইকেল আটক করা হয় অভিযান থেকে।

এ প্রসঙ্গে মেহেরপুর পুলিশ সুপার আনিছুর রহমান বলেন, পুলিশ তো জনমানুষের জন্য। তাদের কাজগপত্র ঠিক আছে তাদেরকে শুভেচ্ছা জানিয়ে সম্মানিত করার মধ্যদিয়ে এক প্রকার প্রচারণাও হচ্ছে। সনাতন পুলিশিং থেকে বেরিয়ে এসে জনবান্ধব ও অংশিদারিত্বমূলক পুলিশিং করতে চাই উল্লেখ করে তিনি আরও বলেন, পুলিশের প্রতি মানুষের এক প্রকার ভীতি কাজ করে। পুলিশ যে মানুষের জন্যই কাজ করছে এর মধ্যদিয়ে তা ফুটিয়ে তোলার চেষ্টা।