চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্বভার হস্তান্তর

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্বভার হস্তান্তর করা হয়েছে। গতকাল রোববার দুপুর ২টার দিকে কমিটির নবাগত সভাপতি-সম্পাদক বিগত কমিটির সভাপতি-সম্পাদকের কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন। এ সময় নতুন কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন। নবনির্বাচিত কমিটির সভাপতি নুরুল ইসলাম ও সম্পাদক মহ. শামসুজ্জোহা বিদায়ী কমিটির সভাপতি এমএম শাহজাহান মুকুল ও সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলামের কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন। এ সময় নতুন কমিটি দুই কোটি ৬৬ লাখ টাকার হিসাবও বুঝে নেন। নবনির্বাচিত কমিটির অন্যরা হলেন, সহসভাপতি আলহাজ শাহজাহান আলী ও মামুন আকতার, যুগ্ম সম্পাদক কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী ও রবিউল হক, কার্যকরী সদস্য আনারুল হক, নাসিম উদ্দিন, আবু তালেব বিশ্বাস, মাসুদ পারভেজ রাসেল, নাসির উদ্দিন (৩), সুজা উদ্দিন, সামসুল আরেফিন ভুট্টো, আবু তালেব ও শাহজামাল। জেলা আইনজীবী সমিতির বিদায়ী সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম সমিতির সদস্যদের কাছে কোনো ভুল ক্রুটি হলে তার জন্য ক্ষমা চেয়ে বলেন, নতুন কমিটিকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বিদায়ী সভাপতি এমএম শাহজাহান মুকুল বলেন, ২০১৬ সালের ৩ জানুয়ারি দায়িত্ব গ্রহণের সময় ২ কোটি ২০ লাখ টাকা হিসাব নিয়ে পথচলা শুরু করি। চলে যাওয়ার সময় ২ কোটি ৬৬ লাখ টাকা জমা রয়েছে। এর মধ্যে ৩৫ লাখ টাকা এফডিআর, ১২ লাখ টাকা মরহুম শাহাবুদ্দিনের পরিবার ও তিনলাখ টাকা নগদ রয়েছে। নতুন কমিটির পাশে থেকে সহযোগিতা করবেন বলেও তিনি জানান।

জেলা আইনজীবী সমিতির নবাগত সম্পাদক মহ. শামসুজ্জোহা বলেন, বারের সেবক হিসেবে কাজ করতে আইনজীবীদের সহযোগিতা প্রত্যাশা করেন। জেলা আইনজীবী সমিতির নবাগত সভাপতি নুরুল ইসলাম বলেন, আইনজীবীরা একই পরিবারের সদস্য। সূচারু ও সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারি সেজন্য সকল আইনজীবীকে পাশে পাবেন বলেও প্রত্যাশা করেন তিনি।

প্রসঙ্গত, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নবাগত কমিটি ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দায়িত্বভার পালন করবেন। গত ২৫ নভেম্বর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ ও সমমনা আইনজীবী পরিষদের প্রার্থী সভাপতি ও সম্পাদকসহ ১৫টি পদের মধ্যে ১৩টি পদে জয়লাভ করে।