জেলা পরিষদ নির্বাচনে চুয়াডাঙ্গায় এক চেয়ারম্যান প্রার্থীসহ ১১ জনের জামানত বাজেয়াপ্ত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান ও নারী প্রার্থীসহ ১১ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনের বিধি অনুযায়ী পোলিং ভোটের ৮ ভাগের এক ভাগের কম ভোট পেলে ওই প্রার্থীর জামানত বাতিলের বিধান রয়েছে।

জামানত বাতিলকৃত প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদের প্রার্থী মামুন-অর রশিদ আঙ্গুর, সংরক্ষিত সদস্য পদের প্রার্থী ৪ নং ওয়ার্ডের রাশিদা মমতাজ, সাধারণ সদস্য ৪ নং ওয়ার্ডের আব্দুল লতিফ সর্দ্দার, ৫ নং ওয়ার্ডের খন্দকার রেদ-উয়ান-উজ-জামান, ৬ নং ওয়ার্ডের এএইচএম মোয়াজ্জেম ও ওয়াজেদ আলী, ৮ নং ওয়ার্ডের আব্দুর রাজ্জাক ফারাজী, ৯নং ওয়ার্ডের কামাল হোসেন, ১০ নং ওয়ার্ডের সিরাজুল ইসলাম, ১১ নং ওয়ার্ডের বাবুল হোসেন তরফদার নিশান ও ১৩ নং ওয়ার্ডের মামুন মোল্লা। চেয়ারম্যান প্রার্থী মামুন-অর রশিদ আঙ্গুর মাত্র ২টি ভোট পেয়েছেন। এছাড়া সদস্য পদে কেউই কোনো ভোট পাননি।

নির্বাচন সংশ্লিষ্টরা জানান, একজন প্রার্থীকে মনোনয়নপত্র জমা দিতে একজন প্রস্তাবকারী ও একজন সমর্থনকারী হিসেবে নাম থাকলেও তারা ওই প্রার্থীর পক্ষে ভোট না দেয়ায় শূন্য ভোটের ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. আনিছুর রহমান জানান, নির্বাচনে পোল ভোটের আট ভাগের এক ভাগের কম ভোট পেলে জামানত বাজেয়াপ্ত হবে। চেয়ারম্যান পদে জামানতে পরিমাণ ২০ হাজার টাকা এবং সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে জামানতের পরিমাণ ৫ হাজার টাকা।

প্রসঙ্গত, চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত সদস্য পদে ২৩ জন এবং সাধারণ সদস্য পদে ৫৫ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। ৩ নং ও ১৫ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ভোট স্থগিত রয়েছে।