ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান হলেন কনক কান্তি দাস

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কনক কান্তি দাস (চশমা প্রতীকে) ৫শ’ ৩৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী জাতীয় পার্টি সমর্থিত এম হারুন অর রশিদ (আনারস প্রতীকে) পেয়েছেন ৩শ’ ৯২ ভোট এবং জাসদ সমর্থিত প্রার্থী মুন্সী এমদাদুল হক (মোটরসাইকেল প্রতীকে) পেয়েছেন ১ ভোট। গতকাল বুধবার বিকেলে ভোট গণনা শেষে প্রার্থী এবং প্রিসাইডিং অফিসার সূত্রে এ ফলাফল পাওয়া গেছে। বুধবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে দুপুর ২টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষে ৫শ ৫২ জন পুলিশ ও আসনার সদস্য, ২ প্লাটুন বিজিবি, ৪টি মোবাইল টিম ও র‌্যাব সদস্যরা টহল দিয়েছে। নির্বাচনে ৬৭ ইউনিয়নের ৮৭১ জন চেয়ারম্যান-মেম্বার, ৬ পৌরসভার ৭৮ জন মেয়র ও কাউন্সিলর এবং ৬ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যনসহ মোট ৯৬৪ জন ভোটার ১৫ কেন্দ্রের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন। জেলার ১৫ ভোট কেন্দ্রে ছিলো কড়া পুলিশ পাহারা। নির্বাচনে দায়িত্ব পালনরত মেজিস্ট্রেটরাও কঠোর মনোভাব পোষণ করেন। ফলে ভেট কেন্দ্রে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জেলা পুলিশের মুখপত্র অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী জানান, শান্তিপুর্ন ভোট হয়েছে। ভোট কেন্দ্রে ১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিচারিক হাকিমগণ দায়িত্ব পালন করেন। সেই সাথে মোতায়েন করা হয় এক প্লাটুন বিজিবি। ১৫ মোবাইল টিমও ১৫ স্ট্রাইকিং ফোর্স অতিরিক্ত হিসেবে ভোট কেন্দ্র এলাকায় টহল প্রদান করে।

জেলা নিবার্চন অফিস সূত্রে জানা গেছে জেলা ব্যাপী ভোট গ্রহণের জন্য ১৫ ভোট কেন্দ্র স্থাপন করা হয়। এর মধ্যে মহিলা ভোট কেন্দ্র ছিলো ৫ । চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা ১৮ এবং সাধারণ সদস্য পদে ৬১ জন প্রতিন্দ্বন্দ্বিতা করেন। প্রথম বারের এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৩ জন।