ঝিনাইদহে র‌্যাবের অভিযানে এমপির পিএস ও প্যানেল মেয়র লাঞ্ছিত : ইয়াবাসহ দুজন আটক

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ শহরের ভূষণ স্কুল সড়কে অভিযান চালিয়ে ৫১৫ পিস ইয়াবা ট্যাবলেট, নগদ টাকাসহ দুজনকে আটক করেছে ঝিনাইদহ র‌্যাব-৬। এ সময় সরকারি দলের স্থানীয় নেতাকর্মীরা অভিযানে বাঁধা দিলে অপ্রীতিকর ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীর ভাষ্যমতে, এ সময় এমপির পিএস আব্দুর রউফ ও পৌরসভার প্যানেল মেয়র আশরাফুল ইসালাম মাদক ব্যবসায়ীদের ছাড়িয়ে নিতে চাইলে র‌্যাব সদস্যরা তাদের ওপর চড়াও হয় এবং মারধর করেন। গতকাল বুধবার দুপুর আড়াইটার টার দিকে এ অভিযান চালায় র‌্যাব। আটককৃতরা হলো- কালীগঞ্জ পৌরসভাধীন নিশ্চিন্তপুর গ্রামের নজেন্দ্রনাথের ছেলে তপন কুমার বাটুল এবং একই এলাকার শাহজাহান আলীর ছেলে সাগর হোসেন।

ঝিনাইদহ র‌্যাব-৬’র ক্যাম্প কমান্ডার মেজর মনির আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ শহরের ভূষণ স্কুল রোডে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনের একটি ঘরে দীর্ঘদিন ধরে মাদকব্যবসা চালিয়ে আসছিলো বাটুল ও সাগর। গোপনসূত্রে খবর পেয়ে র‌্যাব সেখানে অভিযান চালায়। তিনি আরও জানান, র‌্যাবের উপস্থিতির খবর পেয়ে ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার দলীয় নেতাকর্মীদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাদকব্যবসায়ীদের ছাড়িয়ে নিতে আসেন। র‌্যাব তাদেরকে বুঝিয়ে ফেরৎ পাঠায়। সেখানে অভিযান চালিয়ে ৫১৫ পিস ইয়াবা, ইয়াবা বিক্রির ১১ হাজার ২১৫ টাকা জব্দ করে র‌্যাব। র‌্যাব কাউকে মারধর করেনি বলে তিনি দাবি করেন।

এ বিষয়ে এমপি আনোয়ারুল আজিম আনার অভিযোগ করেন, আমি আড়মুখ ভিটসর গ্রামে একটি জানাজার অনুষ্ঠানে ছিলাম। এ সময় খবর পেলাম র‌্যাব নিয়ম ভঙ্গ করে শাদা পোশাকে অভিযান চালাচ্ছে। জনপ্রতিনিধিসহ যে যাচ্ছে তাকেই মারধর করছে। আমি দ্রুত ঘটনাস্থলে এসে বিষয়টি জানতে চাইলে র‌্যাব আমার সাথেও খারাপ আচরণ করে। তিনি অভিযোগ করেন, র‌্যাব তার ভাগ্নে কালীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আশরাফুল ইসালাম ও পিএস আব্দুর রউফ ম-লকে লাথি ও চড় থাপ্পড় মারে। তিনি বলেন, আমি ঘটনাস্থলে উপস্থিত না হলে পরিস্থিতি আরও জটিল হতো। তিনি শাদা পোশাকে র‌্যাবের অভিযান ও দলীয় নেতাকর্মীদের মারধরে ক্ষোভ প্রকাশ করে প্রতিকার দাবি করেন।