বাংলাদেশের বিপক্ষে কিউইদের দল ঘোষণা

 

মাথাভাঙ্গা মনিটর: সফরকারী বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এতে প্রায় ছয় বছর পর ১৩ সদস্যের দলে ফিরেছেন ব্যাটসম্যান নিল ব্রুম। এছাড়া উইকেটরক্ষক লুক রনচিকেও দলে নেয়া হয়েছে। আর অস্ট্রেলিয়া সফরের দল থেকে বাদ পড়েছেন বিজে ওয়ালটিং, টড অ্যাস্টল ও হেনরি নিকোলস।

২০১০ সালের মার্চে দেশের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন নিল ব্রুম। ৩৩ বছর বয়সী ডানহাতি এ ব্যাটসম্যান খেলতে পারেন রস টেইলরের জায়গায় চার নম্বরে। বাঁ চোখের সমস্যার জন্য পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর থেকে খেলেননি রস টেইলর। ২০০৯ সালের জানুয়ারি থেকে পরের বছরের মার্চ পর্যন্ত ২২টি ওয়ানডে খেলেন ব্রুম। ১৭.২২ গড়ে ৩৩৩ রান করা এই ব্যাটসম্যান খেলেছেন ১০টি টি-টোয়েন্টিও। এই সংস্করণেই দেশের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন ২০১৩ সালের নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে।

আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর একটি ক্যাম্প করবে নিউজিল্যান্ড দল। ক্রাইস্টচার্চে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডের পর ২৯ ও ৩১ ডিসেম্বর নেলসনে হবে শেষ দুটি ওয়ানডে। সফরকারী বাংলাদেশের বিপক্ষে এবারের সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্টও খেলবে নিউজিল্যান্ড। সফরের প্রস্তুতি নিতে অস্ট্রেলিয়ার সিডনিতে ক্যাম্প করছে টাইগাররা। নিউজিল্যান্ডের ওয়ানডে দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, নিল ব্রুম, লকি ফার্গুসন, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, লুক রনকি, মিচেল স্যাটনার ও টিম সাউদি।