মহানবী (সা.) আদর্শকে লালন করে দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদকে রুখতে হবে

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে সেমিনার ও দোয়া অনুষ্ঠানে বক্তারা

 

স্টাফ রিপোর্টার: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে সেমিনার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে দিবসটি উদযাপন করা হয়। চুয়াডাঙ্গায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে সেমিনার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় জেলা ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে উপ-পরিচালক এবিএম রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন। আলোচক ছিলেন বিএডিসি জামে মসজিদের খতিব মাও. এবাদত হোসেন। এছাড়া সদর উপজেলার সকল জামে মসজিদের ইমাম, খতিব ও মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম। আর মহানবী হযরত মুহাম্মদ (সা.) আল্লাহর প্রেরিত রাসূল। তৎকালিন অন্ধকার আরবে জন্ম নিয়ে নিজের আলোয় আলোকিত করেছিলেন পুরো পৃথিবী। প্রচার করেছিলেন শান্তির ধর্ম ইসলাম। সর্বকালের শ্রেষ্ঠ মানুষ মহানবী (সা.) আদর্শ অন্তরে লালন করে দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিরসন করতে সকলের প্রতি আহ্বান জানানো হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন বিএডিসি জামে মসজিদের খতিব মাও. এবাদত হোসেন। এরআগে গত মঙ্গলবার সকালে দিনটি উদযাপন উপলক্ষে ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের প্রাক্তণ অধ্যক্ষ অধ্যাপক সিদ্দিকুর রহমান।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, এ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল ও বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে এক র‌্যালি বের হয়। র‌্যালি শেষে দশমী সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশনের দামুড়হুদা উপজেলা সুপার ভাইজার আব্দুল হাকিমের সভাপতিত্বে অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হাসান। প্রধান বক্তা ছিলেন জেলা ইমাম সমিতির সভাপতি দামুড়হুদা বাসস্ট্যান্ড জামে সমজিদের ইমাম হাজি মাও. শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম, দামুড়হুদা মডেল থানার এসআই আলমগীর হোসেন প্রমুখ। আলোচনা শেষে হাম্দ, নাথ ও কেরাত প্রতিযোতিায় বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইফার মডেল কেয়ার টেকার আসাদুজ্জামান।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে মেহেরপুর গাংনীতে র‌্যালি করেছে দারুচ্ছুন্নাত মোখতারিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিখানা। গত মঙ্গলবার দুপুরে শহরের প্রধান সড়কে র‌্যালি শেষে বাস স্ট্যান্ডে মানববন্ধনের মধ্যদিয়ে শেষ হয়। ঈদে মিলদুন্নবী (সঃ) পালন অনুষ্ঠানেও ছিলো মিয়ানমারে মুসলিম নির্যাতনের প্রতিবাদী স্লোগান। র‌্যালি শেষে বাস স্ট্যান্ডে প্রতিবাদী মানববন্ধন ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী দারুচ্ছুন্নাত মোখতারিয়া হাফেজিয়া মাদরাসা সুপার নাজমুল হুদার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাও. রুহুল আমিনের সঞ্চালায়ন বক্তব্য রাখেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।