মোটরসাইকেল চুরির পর ইটভাটার ৩ শ্রমিক অপহরণ

 

পাঁচ লাখ টাকা মুক্তিপণ চেয়ে তিন অপহৃতের নির্যাতন : অবশেষে মুক্তি

আলমডাঙ্গা ব্যুরো: মোটর সাইকেল চুরি করার ৪ দিন পর এবার মুন্সিগঞ্জের ইটভাটা মালিক আসিরুল ইসলাম সেলিমের নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবি করেছে সংঘবদ্ধ চাঁদাবাজরা। গত শুক্রবার রাতে চাঁদাবাজরা সেলিমের ইটভাটায় উপস্থিত হয়ে ৩ জন শ্রমিককে ধরে নিয়ে যায়। পরে তাদের মারধর করে ছেড়ে দিয়েছে।

জানা গেছে, আলমডাঙ্গা উপজেলা বিএনপির সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আসিরুল ইসলাম সেলিমের ইটভাটায় গত শুক্রবার রাত ২টার দিকে একদল চাঁদাবাজ সন্ত্রাসী উপস্থিত হয়। সে সময় ইটভাটায় জ্বাল দিচ্ছিলেন ৩ জন শ্রমিক। সন্ত্রাসীরা তাদের ধরে নিয়ে যায়। মারধার করে। একপর্যায়ে শ্রমিকদের একজনের মোবাইলফোন থেকে ইটভাটার শ্রমিক সর্দ্দার পীরপুরের মৃত মজিবর মণ্ডলের ছেলে মিজানুর রহমানের কাছে মোবাইলফোনে নির্দেশ দেয় ভাটার আগুন বন্ধ করে দিতে। ৫ লাখ টাকা চাঁদা দাবি করে বিষয়টি ভাটামালিককে জানাতে বলে। পরে ৩ শ্রমিককেই ছেড়ে দেয়। তারা হলেন বণ্ডবিল গ্রামের ঘরজামাই নাজিম উদ্দীন, মুন্সিগঞ্জের আবুল কাশেম, জীবননগরের মোজাম হোসেন। এ সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র সকালে পৃথক আরেকটি সিম ব্যবহার করে ইটভাটা মালিক সাবেক চেয়ারম্যান আসিরুল ইসলাম সেলিমের নিকট মোবাইলফোনে আবারও দাবিকৃত ৫ লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করে। এ ঘটনায় আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার সাবেক চেয়ারম্যান সেলিম নিজের নতুন ক্রয়কৃত পালসার মোটরসাইকেলটি ইটভাটার সামনে রেখে কাজে ব্যস্ত হয়ে পড়েন। প্রায় ঘণ্টাখানেক পর ফিরে এসে দেখেন মোটরসাইকেলটি উধাও। সে সময় ইটভাটার সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখতে পান ৩/৪ জনের একটি চোর সিন্ডিকেট মোটরসাইকেলটি চুরি করে নিয়ে যাচ্ছে। তারা প্রায় আধ ঘণ্টাব্যাপী বেশ কয়েকবার চেষ্টার পর মোটরসাইকেলটি চুরি করে। ভিডিও ফুটেজে চোর সিন্ডিকেটের সকলের অবয়ব পরিষ্কারভাবে ফুটে উঠছে বলে জানা গেছে। এ ব্যাপারেও থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।