জেল হতে পারে নেইমারের

 

মাথাভাঙ্গা মনিটর: আর্জেন্টিনা ও বার্সার তারকা লিওনেল মেসির মতোই অবস্থা হতে চলেছে ব্রাজিলিয়ান ফুটবল তারকা বার্সেলোনার স্ট্রাইকার নেইমারের। ৪০ শতাংশ ট্রান্সফার ফি না দেয়ার জন্য দুর্নীতির মামলায় দু বছর জেলে থাকতে হতে পারে নেইমারের। সান্তোস থেকে বার্সেলোনায় দলবদলের সময় দুর্নীতির দায়ে নেইমারের দু বছরের কারাদণ্ডের সুপারিশ করেন স্প্যানিশ প্রসিকিউটর।
পাশাপাশি বার্সলোনার প্রাক্তন প্রেসিডেন্ট স্যান্ড্রো রাসেলেরও পাঁচ বছরের জেল হতে চলেছে। একইসঙ্গে ৮.৫ মিলিয়ন ইউরো জরিমানা হতে চলেছে বার্সার প্রাক্তন প্রেসিডেন্টের। এছাড়া বার্সার বর্তমান প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউয়ের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে।
ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনায় আসার পরেই ঘটনার সূত্রপাত। ওই সময় ৪০ শতাংশ ট্রান্সফার ফি সান্তোসকে দেয়নি বার্সা। সেই জন্য কোর্টের দ্বারস্থ হয় সান্তোস। এই ঘটনার তদন্ত করে ব্রাজিলিয়ান ইনভেস্টমেন্ট গ্রুপ ডিআইএস। তদন্তে দোষী প্রমাণিত হয়েছেন নেইমার, বার্সেলোনা প্রাক্তন প্রেসিডেন্ট স্যান্ড্রো রাসেল ও নেইমারের এজেন্ট বাবা। প্রত্যেকেরই জেল ও জরিমানা হতে চলেছে। কিছুদিন আগেই কর ফাঁকি দেয়ার অপরাধে আর্জেন্টাইন তারকা মেসি এবং তার বাবাকে ২১ মাসের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিলো দিয়েছিলো স্পেনের একটি আদালত। এবার নেইমারও একই পথের পথিক হতে চলেছে।