আলমডাঙ্গায় বাল্যবিয়ের অপচেষ্টার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে বর ও কনের দাদার কারাদণ্ড

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় বাল্যবিয়ের অপচেষ্টার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত বর ও কনের দাদাকে ৩দিন করে কারাদণাদেশ দিয়েছেন। গতকাল আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার নওলামারি গ্রামের মৃত মুসার ছেলে চান্টুর (২১) সাথে রায়সা গ্রামের লাল্টুর ৭ম শ্রেণিতে পড়ুয়া কিশোরী কন্যা পাপিয়া খাতুন পপির বিয়ে ঠিক হয়। গতকাল শনিবার বিয়ের নির্ধারিত দিন ছিলো। যথা সময়ে বিয়ে পড়ানোর জন্য রায়সা জামে মসজিদের ঈমাম একই গ্রামের মৃত ফকির মালিথার ছেলে আনজের আলী উপস্থিত ছিলেন। তিনি সরকার নিবন্ধিত কাজী না হয়েও ওই গ্রামের সকল বিয়ে পড়িয়ে থাকেন বলে অভিযোগ উঠেছে। এ বাল্যবিয়ের সংবাদ পেয়ে তিওরবিলা ফাঁড়ি পুলিশের আইসি এসআই আব্দুল হাই উপস্থিত হন। সে সময় ভূয়া কাজি ঈমাম আনজের আলী, কনে ও বরের অভিভাবকরা পালিয়ে যায়। তবে পুলিশ বাল্যবিয়ের বর চান্টু ও কনের দাদা নূরুল ইসলামকে আটক করেন। পরে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উভয়কে ৩ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করেন।

অপরদিকে, ভ্রাম্যমাণ আদালত পাইকপাড়া গ্রামের আব্দুল মোমিনকে নিজ নাবালক কন্যাকে বাল্যবিয়ে দেয়ার অপচেষ্টার অপরাধে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।