স্ত্রী হত্যার দায়ে মেহেরপুরে স্বামীর ফাঁসির আদেশ

গাংনীর ঝিনেরপুরে যৌতুকের কারণে পাষণ্ড স্বামীর নৃশংসতা

 

মেহেরপুর অফিস: মেহেরপুরের গাংনী উপজেলার ঝিনেরপুর গ্রামে স্ত্রী হত্যার দায়ে মাসুদ রানাকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে মেহেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জেলা ও দায়রা জজ রবিউল হাসান এ দণ্ডাদেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, পাষণ্ড স্বামী ইঞ্জিল যৌতুকের কারণে পারিবারিক কলহের জের ধরে ২০১৪ সালের ৩ মে দুপুরে নিজ বাড়িতে দ্বিতীয় স্ত্রী সেলিনা খাতুনকে শিশু কন্যার সামনে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে খুন করেছিলো। এ ঘটনায় নিহতের মা গাংনী উপজেলার সাহারবাটি গ্রামের কোহিনুর খাতুন বাদী হয়ে হত্যাকাণ্ডের দিন গাংনী থানায় ইঞ্জিলকে একমাত্র আসামি করে মামলাটি দায়ের করেন। এর দু দিন পর হিন্দা গ্রাম থেকে পুলিশ তাকে গ্রেফতার করলে হত্যাকাণ্ডের স্বীকারোক্তি দিয়ে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন ইঞ্জিল। তার পর থেকে সে জেলহাজতেই ছিলো। ২০১৫ সালের ৩১ মে মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার তৎকালীন পরিদর্শক (ওসি-তদন্ত) মোক্তার হোসেন আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। ২৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ওই রায় ঘোষণা করেন আদালতের বিজ্ঞ বিচারক।

মামলায় রাষ্ট্রপক্ষের কৌসুলি ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক ও আসামিপক্ষের কৌসুলি ছিলেন অ্যাডভোকেট কামরুল হাসান। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।