ঝিনাইদহের দৌড়া ইউপি মেম্বার আব্দুল হালিম অস্ত্র ও গুলিসহ গ্রেফতার

 

বাজার গোপালপুর প্রতিনিধি: ১০ হত্যাসহ ১৩ মামলার আসামি এক সময়ে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা এলাকার ত্রাস বর্তমানে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার দৌড়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মেম্বার আব্দুল হালিমকে (৪৭) অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে ঝিনাইদহ পুলিশ। গতকাল সোমবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এ সময় পুলিশ তার নিকট থেকে একটি নাইন এম এম পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে। আব্দুল হালিম জেলার কোটচাঁদপুর উপজেলার দৌড়া ইউনিয়নের লক্ষীপুর গ্রামের জবুরুদ্দিন ওরফে জমির উদ্দিন মণ্ডলের ছেলে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, আব্দুল হালিম এক সময় নিষিদ্ধ ঘোষিত সংগঠন পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা ও অত্র এলাকার ত্রাস ছিলেন। এর আগেও তিনি একাধিকবার গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন। ঝিনাইদহের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ১০ হত্যাসহ ১৩টি মামলা রয়েছে।

আব্দুল হালিমের ভাই আব্দুর রাজ্জাক জানান, তার ভাই এক সময় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠনের সাথে জড়িত থাকলেও অনেক দিন থেকে স্বাভাবিক জীবন যাপন করছেন। গত ইউপি নির্বাচনে আব্দুল হালিম বিনা প্রতিদ্বন্দ্বিতায় দৌড়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার নির্বাচিত হন। দীর্ঘদিন তার বিরুদ্ধে নতুন কোনো মামলা নেই। তিনি আরও জানান, নিজ গ্রাম লক্ষীপুর বাজারে আল-আমিন সু ষ্টোর নামের দোকবান দিয়ে ব্যবসা করতেন।