দেশের টুকিটাকি : খুলনায় একই পরিবারের তিনজনসহ নিহত ৪

সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে

স্টাফ রিপোর্টার:ণ পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তত্সংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ০৩ নম্বর পুনঃ ০৩ (তিন) নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কি.মি. এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৪০ কি.মি., যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৫০ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপটির প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তত্সংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

খুলনায় একই পরিবারের তিনজনসহ নিহত ৪

স্টাফ রিপোর্টার: খুলনার ডুমুরিয়া উপজেলার কাঁঠালতলা এলাকায় ট্রাক, মাহিন্দ্র ও ব্যাটারিচালিত ভ্যানের সংঘর্ষে একই পরিবারের তিন ব্যক্তিসহ ৪ জন নিহত এবং অন্তত পাঁচজন আহত হয়েছেন। শুক্রবার বেলা ১১টার দিকে খুলনা-সাতক্ষীরা সড়কে এ দুর্ঘটনা ঘটনা। নিহতরা হলেন, সাথী বেগম (২৮), তার দুই ছেলে টুটুল (৭) ও তামিম (৪) এবং তহুরা বেগম (১৭) নামের এক যাত্রী। ঘটনাস্থলে একটু বাঁক থাকায় ট্রাকের সঙ্গে প্রথমে ব্যাটারিচালিত অটোর সংঘর্ষ হয়। পরে একই স্থানে মাহিন্দ্রর সঙ্গে ভ্যানের সংঘর্ষ হয়।

৩২ কেজি ওজনের কাতল

স্টাফ রিপোর্টার: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় পদ্মা নদীতে এক জেলের জালে ধরা পড়েছে ৩২ কেজি ওজনের একটি কাতল মাছ। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার চর হরিমারপুর ইউনিয়নের নমুরসাম এলাকার জেলে ফারুক ব্যাপারীর জালে মাছটি ধরা পড়ে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এত বড় কাতল মাছ ধরা পড়ার ঘটনা সাম্প্রতিককালে ঘটেনি। মাছটি ধরার পর ফারুক সেটি উপজেলা সদরের মাছ বাজারের আড়তদার মো. রফিকের আড়তে নিয়ে সাড়ে ২৫ হাজার টাকায় বিক্রি করেন। মাছ ব্যবসায়ী মো. জালাল মিয়া মাছটি কিনে নেন। মাছটি দেখতে ওই বাজারে মানুষজন ভিড় করে। পরে সন্ধ্যায় জালালের কাছ থেকে ২৮ হাজার টাকায় মাছটি কিনে নেন ব্যবসায়ী ও উপজেলা আওয়ামী লীগের সহপ্রচার সম্পাদক উপজেলা সদরের আবদুল সিকদারের ডাঙ্গি গ্রামের বাসিন্দা মোতালেব মোল্লা।

কারিগরকে হত্যা করে সোনার গয়না লুট

স্টাফ রিপোর্টার: গাজীপুরের কালীগঞ্জ বাজারে শ্যামল চন্দ্র বর্মন (৩৭) নামে এক স্বর্ণ কারিগরকে হত্যা করে স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার ভোরে কালীগঞ্জ পৌর এলাকার বাজার ও বাসস্ট্যান্ড সংলগ্ন গৌরাঙ্গ চৌধুরীর স্বর্ণালংকার কারখানায় এ ঘটনা ঘটে। নিহত শ্যামল চন্দ্র বর্মন মুন্সীগঞ্জ জেলার টুঙ্গীবাড়ি থানার মাঝিবাড়ি বিশনাল গ্রামের যুধিষ্টি চন্দ্র বর্মনের ছেলে।

আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ প্রসূন

স্টাফ রিপোর্টার: আনুষ্ঠানিকভাবে তিনটি সংগঠন একযোগে নিষিদ্ধ করল অভিনয়শিল্পী প্রসূন আজাদকে। গতকাল বৃহস্পতিবার বিভিন্ন সংবাদমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে এ তথ্য। যদিও কয়েক দিন আগেই প্রথম আলো প্রসূনের নিষিদ্ধ হওয়ার ব্যাপারে আগাম সংবাদ প্রকাশ করেছিল। ডিরেক্টরস গিল্ডের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে তিনটি সংগঠনের প্রধান ব্যক্তিদের স্বাক্ষর রয়েছে। এই সংগঠনের সভাপতি গাজী রাকায়েত, সাধারণ সম্পাদক এস এ হক অলিক, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশনের সভাপতি মামুনুর রশীদ ও সাধারণ সম্পাদক মনোয়ার পাঠান, অভিনয়শিল্পী সংঘের আহসান হাবীব নাসিমের স্বাক্ষর রয়েছে। সূত্র বলেছে, ‘স্বপ্ন সত্যি হতে পারে’ নামের একটি নাটকের শুটিংকে কেন্দ্র করে নির্মাতা ও প্রযোজক রোকেয়া প্রাচীর সঙ্গে অভিনেত্রী প্রসূন আজাদের কথা-কাটাকাটি হয়। পরে দুজনই পাল্টাপাল্টি অভিযোগ করেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।