দেশের টুকিটাকি : তারেক জিয়ার স্ত্রীর মামলা শুনতে বিব্রত হাইকোর্ট

বিজিবির নতুন মহাপরিচালক আবুল হোসেন

স্টাফ রিপোর্টার: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নতুন মহাপরিচালক হিসেবে নিযুক্ত হয়েছেন মেজর জেনারেল আবুল হোসেন। গতকাল বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মু. জসীম উদ্দিন খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। মেজর জেনারেল আবুল হোসেন রাষ্ট্রপতির সামরিক সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বর্তমান মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমদের স্থলাভিষিক্ত হবেন। প্রজ্ঞাপনে বলা হয়, মেজর জেনারেল আবুল হোসেনকে বিজিবি’রbgb মহাপরিচালক পদে প্রেষণে নিয়োগের নিমিত্ত তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করা হলো। অপরদিকে, মেজর জেনারেল আজিজ আহমদকে লে. জেনারেল পদে পদোন্নতি দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে। উল্লেখ্য, ২০১২ সালের সেপ্টেম্বরে কুমিল্লা সেনানিবাস থেকে ব্রিগেডিয়ার জেনারেল আজিজ আহমেদকে মেজর জেনারেল পদে পদোন্নতি দিয়ে ৩ বছরের মেয়াদে বিজিবি’র মহাপরিচালক নিয়োগ দেয়া হয়। গত বছরের সেপ্টেম্বরে তার মেয়াদ শেষ হয়ে যায়। এই চার বছর তিনি অত্যন্ত দক্ষ ও সাহসিকতার সঙ্গে বিজিবি’র মহাপরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন।

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হলেন হারুনুর রশীদ

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হয়েছেন আবাহনীর প্রতিষ্ঠাতা সেক্রেটারি হারুনুর রশীদ। গত ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত দলের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এ মনোনয়ন প্রদান করেন। গতকাল বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তারেক জিয়ার স্ত্রীর মামলা শুনতে বিব্রত হাইকোর্ট

স্টাফ রিপোর্টার: সম্পদের তথ্য গোপনের মামলা বাতিল চেয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের আবেদনের ওপর চূড়ান্ত শুনানি গ্রহণে বিব্রতবোধ করেছে হাইকোর্ট। গতকাল বুধ1478073076বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের ডিভিশনে বেঞ্চ এই বিব্রতবোধের ঘটনা ঘটে। পরে জোবায়দা রহমানের আবেদনটি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেয়া হয়। প্রধান চিারপতির এসকে সেনহা এখন যে বেঞ্চ নির্ধারণ করে দেবেন ওই বেঞ্চে এই মামলার শুনানি অনুষ্ঠিত হবে। ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদেও তথ্য গোপনের অভিযোগে কাফরুল থানায় এ মামলা দায়ের করে দুদক। মামলায় তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। পরে একই বছরে জোবায়দা রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট।

আজ থেকে শুরু জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ভর্তি

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে ভর্তি কায়ক্রম আজ বৃহস্পতিবার থেকে শুরু। এ ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  (www.nu.edu.bd/admissions অথবা admissions.nu.edu.bd) থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর জানায়, ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু ১ ডিসেম্বর শুরু হবে।