মেহেরপুরে পল্লী বিদ্যুতের মিটার রিডার ম্যাসেঞ্জারদের কর্মবিরতি

 

মেহেরপুর অফিস: চাকরি স্থায়ীকরণসহ ৬ দফা দাবি আদায়ে মেহেরপুর পল্লী বিদ্যুত সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের দিনব্যাপি কর্মবিরতি অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার সকাল থেকে মেহেরপুর কার্যালয়ের সামনে মানববন্ধনের মধ্যদিয়ে কর্মসূচি শুরু করেন তারা।

আন্দোলনকারীদের দাবি- শ্রমআইন অনুযায়ী কোনো স্থায়ী প্রতিষ্ঠানে চুক্তিভিক্তিক নিয়োগ থাকবে না। অথচ দীর্ঘদিন ধরেই পল্লী বিদ্যুতের মিটার রিডার ও ম্যাসেঞ্জার পদে চুক্তিভিত্তিক নিয়োগ চলে আসছে। চুক্তির গ্যাঁড়াকলে পড়ে পিবিএস’র ১৯৬ জনসহ সারাদেশের কয়েক হাজার কর্মচারী ও তাদের পরিবার মানবেতর জীবনযাপন করছে। এই দুর্দশা থেকে মুক্তির জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তারা। তাদের দাবির মধ্যে রয়েছে- যৌক্তিক পরিমাণ রিডিং গ্রহণ ও বিল বিতরণ, চাকরি ছাটাই বন্ধ, নিয়োগ প্রক্রিয়া চালু, চাকরি নিয়মিতকরণ, আসহায় পরিবারের দিকে সুদৃষ্টি ও চুক্তি থেকে মুক্তি প্রদান করা হোক।

সারাদেশের পিবিএস’র কর্মসূচি অনুযায়ী কর্মবিরতি পালন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আন্দোলনকারীদের সংগঠনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, সাইদুর রহমান, ভজন কুমার, শাহজাহান আলী, ফারুক হোসেন প্রমুখ।