মিরপুরের মালিহাদ এলাকা থেকে জিকে ক্যানেল আটকপাট থেকে লাশ উদ্ধার

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার জিকে মেইন ক্যানেলের আটকপাট নামক স্থানে পানিতে ভেসে যাওয়া এক অজ্ঞাত পুরুষের লাশ পুলিশ উদ্ধার করেছে। গত বুধবার রাত ৯টার দিকে পুলিশ লাশটি উদ্ধার করে। দুপুরে কুষ্টিয়া জেলার মিরপুর এলাকা থেকে ভাসতে ভাসতে বিকেলে লাশটি আলমডাঙ্গা উপজেলার সীমানায় পৌঁছে বলে প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা গেছে, গতকাল বুধবার দুপুর ২টার দিকে গঙ্গা-কপোতাক্ষ সেচ প্রকল্পের মেইন ক্যানেলের কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার মালিহাদ এলাকার অংশে একটি লাশ ভেসে যেতে দেখতে পায় স্থানীয় এলাকাবাসী ও পথচারীরা। লাশটি স্রোতের অনুকলে ভেসে ক্রমেই আলমডাঙ্গার দিকে যাচ্ছিলো। বিকেলে লাশটি আলমডাঙ্গা উপজেলার পারকুলা-মোনাকোষা গ্রাম বরাবর জিকে ক্যানেলে ভাসতে দেখতে পায় স্থানীয় লোকজন। সন্ধ্যার পর জিকে ক্যানেলের আলমডাঙ্গার আটকপাটের নিকট লাশটি পৌঁছে। পরে আলমডাঙ্গা থানা পুলিশ রাত ৯টার দিকে ক্যানেল থেকে অজ্ঞাত পুরুষের লাশটি উদ্ধার করে। লাশ উদ্ধারকালে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা থানার ওসি (তদন্ত) মেহেদী রাসেল। তিনি জানান, উদ্ধারকৃত লাশটি পুরুষের। বয়স আনুমানিক ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে হতে পারে। লাশের দৈর্ঘ সাড়ে ৫ ফুট। পরনে শাদা চেক লুঙ্গি ও গায়ে কালো মোটা শার্ট পরিহিত। গলায় একটি মালাও রয়েছে। লাশটি মরে পচে ফুলে গেছে। ফলে শরীরে কোনো চিহ্ন বোঝার উপায় নেই। পুলিশের ধারণা- মিরপুর উপজেলার মালিহাদ এলাকায় ৫-৬ দিন পূর্বে দুর্বৃত্তরা অজ্ঞাত এ ব্যক্তিকে হত্যা করে লাশ জিকে ক্যানেলের পানিতে ডুবিয়ে রেখেছিলো। পরে লাশটি ভেসে উঠেছে।

এলাকার অনেকের ধারণা- কোরবানির হাটে গরু বিক্রি করে টাকা নিয়ে হয়তো এই অজ্ঞাত ব্যক্তি বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে দুর্বৃত্তরা তাকে হত্যা করে টাকা হাতিয়ে নিয়েছে। আর লাশটা জিকে ক্যানেলের পানিতে ডুবিয়ে রেখে যায়। অনেকে আবার লাশের গলায় বিশেষ ধরনের মালা ও এতো গরমেও গায়ে মোটা শার্ট থাকায় অজ্ঞাত ব্যক্তি হয়তো কোনো মাজারে থাকা পাগলা প্রকৃতির হতে পারে বলেও মন্তব্য করছেন। তবে আলমডাঙ্গা থানা পুলিশের পক্ষ থেকে মিরপুর থানা ও দৌলতপুর থানা পুলিশকে অনুরোধ জানানো হয়েছে যে তাদের উপজেলায় কোনো ব্যক্তি নিখোঁজ রয়েছেন কি-না সে ব্যাপারে খোঁজ নিয়ে দ্রুত জানাতে।

আজ বৃহস্পতিবার উদ্ধারকৃত লাশ ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালমর্গে পাঠানো হবে। এ ব্যাপারে গতকাল বুধবার রাতে পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিলো।