চুয়াডাঙ্গা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন জীবননগর শাখা কার্যালয়ের নির্বাচন সম্পন্ন

 

আবুল কাশেম ঝড় পুনরায় সভাপতি মিজা সেক্রেটারি নির্বাচিত

জীবননগর ব্যুরো: কঠোর পুলিশি নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন জীবননগর শাখা কার্যালয়ের দ্বিবার্ষিক নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গত শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে ১ হাজার ৩৭৯ জন ভোটারের মধ্যে ১ হাজার ১২৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সভাপতি পদে আবুল কাশেম ঝড়ু পুনরায় সভাপতি ও মিজানুর রহমান মিজা সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন।

ব্যাপক উৎসাগ উদ্দীপনার মধ্যদিয়ে এ ভোটগ্রহণ বিকেল ৫টা মধ্যে সম্পন্ন হলেও দীর্ঘ সাড়ে ৮টা ঘণ্টা পর রাত দেড়টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। তবে জীবননগরে নির্বাচনী ফলাফল শিট রেখে না যাওয়াতে রাতেই সংবাদ পত্রিকাতে ধরানো সম্ভব হয়নি। এদিকে ফলাফল শিট নেয়ার জন্য গতকাল রোববার দফায়-দফায় জীবননগর শাখা কার্যালয়ে যোগাযোগ করা হলে জানানো হয়, চুয়াডাঙ্গা কার্যালয় হতে এখোনো ফলাফল শিট পাঠানো হয়নি। বিকেলে পাঠানো হবে। তবে বিকেলে যে শিট সরবরাহ করা হয়েছে তাতে কেবল মাত্র বিজয়ী প্রার্থীদের নাম দেয়া হয়েছে। কে কতো ভোটে জয়লাভ করেছে এবং তার নিকটতম প্রার্থীই বা কে? তার প্রাপ্ত ভোট সংখ্যা কতো? তা পাওয়ার জন্য একাধিকবার যোগাযোগ করা হলেও চুয়াডাঙ্গায় শ্রমিকদের মধ্যে মারামারি চলছে অজুহাত দেখিয়ে দেয়া হয়নি। ফলে বিজয়ীদের নাম ছাড়া আর কিছুই জানা সম্ভব যায়নি।

নির্বাচনে সভাপতি পদে আবুল কাশেম ঝড়ু ছাতা প্রতীকে ও সাধারণ সম্পাদক পদে মিজানুর রহমান মির্জা (মশাল) প্রতীকে বিজয়ী হয়েছেন। এছাড়াও সহসভাপতি পদে আব্দুল হালিম (হরিণ), আশাদুল হক বিশা (চেয়ার) সহসম্পাদক পদে নবিবুর রহমান নবি (ট্রাক), সাংগঠনিক সম্পাদক পদে রনন (রিকশা), প্রচার সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তাইফুল ইসলাম ও কোষাধ্যক্ষ পদে শহিদুল ইসলাম (আনারস) প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়াও কার্যকরি সদস্য পদে তরিকুজ্জামান মিন্টু (ফুটবল), রুহুল আমিন (মাছ), আব্দুর রাজ্জাক (তালগাছ), হাবিবুর রহমান চাঁন (পাখা) ও খায়রুল বাশার তারিক (টায়ার) প্রতীকে নির্বাচনে বিজয় লাভ করেন।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম। কমিশনার হিসেবে চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপন মণ্ডল, সাংগঠনিক সম্পাদক মন্টু জীবননগর শাখা কার্যালয়ের নেতা শুকুর আলী, আবু বকর সিদ্দিক, নাজমুল আলম ও গোলাম মোস্তফা ভোটগ্রহণে দায়িত্ব পালন করেন।