মির্জাপুরে যানজটে অসুস্থ গরুর মৃত্যু : শোকে প্রাণ গেলো মালিকেরও

 

স্টাফ রিপোর্টার: পৌনে দুই লাখ টাকায় গরু কিনে আনছিলেন ঢাকায়। স্বপ্ন ছিলো লাভের টাকায় পরিবার-পরিজন নিয়ে একটু ভালোভাবে ঈদ আনন্দ উপভোগের। কিন্তু সেই স্বপ্নের মৃত্যু হলো পথেই। গরুর সাথে প্রাণ গেলো মালিকেরও। ঘটনাটি ঘটেছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার দেওহাটা বাসস্ট্যান্ড এলাকায়। নিহত বেপারি সাইফুল ইসলামের (৫০) বাড়ি কুষ্টিয়ার বাহেরুল গ্রামে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাইফুল ইসলাম বুধবার ট্রাকে করে ২১টি গরু নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন। মহাসড়কে দীর্ঘ যানজটে আটকা পড়ে অধিকাংশ গরু অসুস্থ হয়ে পড়ে। বৃহস্পতিবার দুপুরে মহাসড়কের মির্জাপুর উপজেলার দেওহাটা বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছুলে ১ লাখ ৭৫ হাজার টাকায় কেনা একটি ষাঁড় অচেতন হয়ে পড়ে। পরে ট্রাক থামিয়ে সাইফুল ইসলাম দেখেন ষাঁড়টি মারা গেছে। এ সময় সাইফুল ইসলাম চিত্কার দিয়ে নিজেও অচেতন হয়ে পড়েন। পাশের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় তার।

দেওহাটা গরুর হাটের ইজারাদার কামারুজ্জামান বলেন, ট্রাক ভর্তি গরু নিয়ে কুষ্টিয়া থেকে ঢাকা যাচ্ছিলেন তারা। ১ লাখ ৭৫ হাজার টাকা দামের একটি গরু চোখের সামনে মরতে দেখে ব্যাপারী স্ট্রোক করে মারা যান। পরে বেপারির বাড়িতে খবর দিলে তার ভাই এসে লাশ নিয়ে যান।