চুয়াডাঙ্গা সোনালী ব্যাংকে প্রতারণার শিকার হাসপাতালের নার্স : ৪১ হাজার টাকা হাতিয়ে নিলো প্রতারক চক্র

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার সোনালী ব্যাংকে টাকা তুলতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের স্টাফ নার্স পাবু আক্তার। একটি চক্র টাকা ভাঙিয়ে দেয়ার কথা বলে ৪১ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে প্রতারকদের শনাক্ত করার চেষ্টা অব্যাহত রেখেছে।

অভিযোগসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা থানা কাউন্সিলপাড়ার আশাদুজ্জামান আশার স্ত্রী পাবু আক্তার চুয়াডাঙ্গা সোনালী ব্যাংকে টাকা তুলতে যান গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে। ক্যাশ কাউন্টার থেকে ৫০ হাজার টাকা তোলেন। ব্যাংক থেকে ৫শ টাকার নোটের একটি তাড়া দেয়া হয় তাকে। টাকা নিয়ে কাউন্টার ছাড়ার সময় তিনি বলেন এক হাজার টাকার নোট হলেই ভালো হতো। এ কথা শোনার পর ফাঁদ পেতে থাকা প্রতারক চক্র ৫শ টাকার নোট নিয়ে এক হাজার টাকার নোট দিতে চায়। পাবু আক্তার সরল মনে টাকা ভাঙাতে গেলে ওপর নিচে কয়েকটা এক হাজার টাকার নোট আর ভেতরে ১শ টাকার নোট দিয়ে বুঝিয়ে দেয়। বাড়ি গিয়ে পাবু আক্তার বিষয়টি বুঝতে পারেন। পরক্ষণে ব্যাংকে গিয়ে প্রতারকদের আর পাওয়া যায়নি।

পাবু আক্তার জানান, ৫০ হাজার টাকা বলে গছিয়ে দেয়া বান্ডিলে প্রতারকরা ৯ হাজার টাকা রেখে সটকে পড়েছে। এ ব্যাপারে পাবু আক্তারের স্বামী আশা বলেন, আমরা ব্যাংক ম্যানেজারকে বারবার বলার পরও এ বিষয়ে কোনো গুরুত্ব দেয়া হয়নি। তবে আমরা ব্যাংকের সাথে যোগাযোগ করছি। ব্যাংকের ভিডিও ফুটেজ দেখে প্রতারক শনাক্তের চেষ্টা চলছে।