আলমডাঙ্গা নগরবোয়ালিয়ার কৃষক মঈনুদ্দীন বিশ্বাসকে খুঁজে পাওয়া যাচ্ছে না : নেপথ্যে জমিজমা নিয়ে বিরোধ

আলমডাঙ্গা ব্যুরো/আসমানখালী প্রতিনিধি: আলমডাঙ্গার নগরবোয়ালিয়া গ্রামের কৃষক মঈনুদ্দীন বিশ্বাস ওরফে রোমজিৎকে খুঁজে পাওয়া যাচ্ছে না। গত শনিবার পানবরোজে কাজ করতে গিয়ে তিনি আর বাড়ি ফেরেননি।পানবোরজে তার স্যান্ডেল পড়ে থাকলেও তাকে গতকাল অবধি খুঁজে না পেয়ে আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গেছে, আলমডাঙ্গার নগরবোয়ালিয়া গ্রামের মৃত হায়দার বিশ্বাসের ছেলে মইনদ্দীন বিশ্বাস ওরফে রোমজিৎ গত শনিবার বিকেল ৫টার দিকে পান বরোজে যান কাজ করতে। পরে আর বাড়ি ফিরে আসেননি। গভীর রাত অবধি বাড়ি না ফিরলে পরিবারের মানুষজন চিন্তিত হয়ে পড়েন। তারা সম্ভাব্য সকল স্থানে খোঁজ নেন। পানবরোজে গিয়ে তার পায়ের স্যান্ডেল পড়ে থাকলেও তাকে কোথাও পাওয়া যায়নি। শেষ পর্যন্ত গতকাল রোববার নিখোঁজ মঈনুদ্দীন বিশ্বাস ওরফে রোমজিতের ছেলে ডালিম হোসেন বাদী হয়ে এ বিষয়ে আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। স্বজনের নিখোঁজের ঘটনায় অজানা আতঙ্কে মঈনুদ্দীন বিশ্বাস ওরফে রমজিতের পরিবারে হাহাকারের সৃষ্টি হয়েছে।

গ্রামসূত্রে জানা যায়, মইনদ্দীন বিশ্বাস ওরফে রমজিতের সাথে পার্শ্ববর্তী মুংলা, নালানসহ কয়েকটি পরিবারের সাথে পরিবারের জমি নিয়ে বিরোধ চলছে। গত শুক্রবার সকাল ১০টার দিকে ওই জমি নিয়ে গ্রামে সালিস বৈঠক বসে। সালিসে বিরোধের কোনো সুরাহা হয়নি। গ্রামের অনেকে আবার মঈনুদ্দীন বিশ্বাসের নিখোঁজের বিষয়টি পরিকল্পিত হতে পারে বলেও সন্দেহ প্রকাশ করেছেন।