বিশ্ব টুকিটাকি : পুলিশের কোলে চড়ে মন্ত্রীর বন্যা পরিদর্শন!

পুলিশের কোলে চড়ে মন্ত্রীর বন্যা পরিদর্শন!

মাথাভাঙ্গা মনিটর: ভারতের মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বন্যা পরিস্থিতি পরিদর্শনে গিয়ে বিতর্কে জড়িয়ে পড়েছেন। পুলিশের কোলে চড়ে নালা পার হওয়ার কারণে সামাজিক গণমাধ্যমে ব্যাপকভাবে সমালোচিত হচ্ছেন। গতকাল সোমবার মধ্য প্রদেশের পান্না জেলার আমানগঞ্জ তহশীল পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী। সেখানে মাত্র গোড়ালি পর্যন্ত ডুবে এমন একটি নালা দুই পুলিশ সদস্যের কোলে চড়ে নালা পার হন তিনি। এরপর আরেক এলাকায় কাদার মাঝে খালি পায়ে হেঁটে যান মন্ত্রী। তার জুতোজোড়া হাতে নিয়ে পেছন পেছন হেঁটে যেতে দেখা যায় তার এক সহকারীকে। ঘটনাস্থলে উপস্থিত মানুষের মোবাইলফোনে তোলা ছবিগুলো দ্রুতই ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমগুলোতে। মুখ্যমন্ত্রীর এ ধরনের কাজে প্রতিবাদে সরব হয়ে উঠেছে বিরোধী দলগুলো। রাজ্য কংগ্রেসের প্রেসিডেন্ট অরুণ যাদব বলেন, মুখ্যমন্ত্রী নিজে হেঁটে এতোটুকু পানি পার হতে পারছেন না, পুলিশের কোলে চেপে পেরোতে হচ্ছে, এটি অত্যন্ত লজ্জার বিষয়।

টিভি দেখতে সমস্যা হওয়ায় চার মাসের সন্তানকে ঘুষি মেরে হত্যা

মাথাভাঙ্গা মনিটর: চার মাসের শিশু এমারসিন বিছানায় শুয়ে আপন মনে আওয়াজ করছিলো, কিন্তু তাতে টিভি দেখতে মগ্ন বাবার অসুবিধা হয়। প্রচণ্ড ক্ষিপ্ত হয়ে নিজের বাচ্চার মুখে ও বুকে  ঘুষি দিয়ে তাকে মেরেই ফেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোর বাসিন্দা মরিস। গত ১৩ আগস্ট, চারমাসের শিশুকন্যা এমারসিনকে মেরে ফেলে নিজেই পুলিশকে ফোন করে কোরি মরিস সব কথা স্বীকার করে। সে জানায়, শিশুর মুখে ১৫ বার এবং বুকে ৭ বার ঘুষি মারে। এখানেই শেষ নয়, মেয়েকে চুপ করানোর জন্য, সে শিশুর বুকে এতো জোরে চাপ দেয়, যে সেখানেই শ্বাসরোধ হয়ে যায়। পুলিশ জানিয়েছে, এই কাণ্ড ঘটিয়ে মরিস নিজের মা এবং স্ত্রীকে ফোন করে। তাদের বলে, সে একটা বাজে কাজ করে ফেলেছে। যদিও, কী সেই বাজে কাজ তা খোলসা করেনি। মিনিয়াপলিসের বাসিন্দা ২১ বছরের কোরি মরিসের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনেছে পুলিশ।

ইসলামকে অবমাননা করায় গায়ক গ্রেফতার

মাথাভাঙ্গা মনিটর: ইসলমাকে অবমাননা করার অভিযোগ এনে মালয়েশিয়া জনপ্রিয় অথচ বিতর্কিত এক গায়ককে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গতকাল উই মেং চি ওরফে নেমউই নামের ওই গায়ককে রোববার আটক করা হয়। গত জুলাইয়ে প্রথম ‌‌‘ওহ মাই গড’ শিরোনামের গানটি মুক্তি পায়। ভিডিওটি উইকে ও অন্যান্য ৱ্যাপারদের মালয়েশিয়ার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের সামনে গান গাইতে দেখা যায়। উই বলেছেন, ধর্মীয় সম্প্রীতি বাড়ানোর কথাই তিনি তার গানে বলেছেন। মান্দারিন চাইনিজ ভাষায় গান গেয়ে থাকেন উই। পাঁচ বছর আগে জনপ্রিয়তা পান তিনি। তাইওয়ান ও চীনেও বেশ জনপ্রিয় তিনি। পুলিশ বলেছে, কয়েকটি এনজিও উইয়ের বিরুদ্ধে অভিযোগ করেছে। চলতি মাসের শুরুতে পুলিশ জানিয়েছিলো, তারা ওহ মাই গড ভিডিওটি নিয়ে তদন্ত করছে।

ইন্দোনেশিয়ায় নৌকা ডুবে নিহত ১০ নিখোঁজ ৫

মাথাভাঙ্গা মনিটর: ইন্দোনেশিয়ায় পশ্চিমাঞ্চলে যাত্রীবাহী এক নৌকা ডুবে ১০ জন নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন অন্তত পাঁচজন। তবে জীবিত উদ্ধার করা হয়েছে দুইজনকে। গত রোববার এ ঘটনা ঘটে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। নৌবাহিনীর কর্মকর্তাদের ভাষ্য, ইন্দোনেশিয়ার রিয়াউ প্রদেশের তাঞ্জাং পিনাং বন্দর থেকে নৌকাটি ১৭ জন যাত্রী নিয়ে রওয়ানা হয়। গন্তব্যে পৌঁছার আগেই দুর্ঘটনার শিকার হয়। এ দুর্ঘটনার জন্য প্রাথমিকভাবে খারাপ আবহাওয়াকে দায়ী করা হচ্ছে। উদ্ধারকৃতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নৌ-বাহিনীর নেতৃত্বে নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।

পাকিস্তানে জঙ্গিবিরোধী অভিযানে নিহত ৬

মাথাভাঙ্গা মনিটর: পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের আফগান সীমান্তের প্রত্যন্ত অঞ্চলে নিরাপত্তা বাহিনীর ইসলামি জঙ্গিবিরোধী এক অভিযানে  ছয়জন নিহত হয়েছেন। গত রোববার রাতে দেশটির সামরিক বাহিনী এক বিবৃতিতে ছয় ‘সন্ত্রাসীর’ নিহত হওয়ার কথা জানায়।