দেশের টুকিটাকি : মধুখালীতে ৪শ ৫০ পিস ইয়াবা ও গাজাসহ আটক-২

মধুখালীতে ৪শ ৫০ পিস ইয়াবা ও গাজাসহ আটক-২

স্টাফ রিপোর্টার: মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের মির্জাপুর  গ্রাম থেকে ৪শ ৫০ পিস ইয়াবা ও ৪শ গ্রাম গাজা সহ ২ জনকে আটক করেছে মধুখালী থানা পুলিশ। মধুখালী থানা সুত্রে জানা গেছে  উপ পরিদর্শক আঃ রব, উপ পরিদর্শক মনির ও উপ সহকারী  পরিদর্শক মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল মির্জাপুর গ্রাম থেকে আকিদুল সিকদার (৩২) পিতা আউয়ূব সিকদার, দিলিপ দে (৪০) পিতা  রবিন্দ্র নাথকে আটক করে। উভয়য়ের বাড়ি  রাজবাড়ী জেলার বালিয়াকান্দী উপজেলার, আলোকদিয়া গ্রামে।

জঙ্গিসম্পৃক্ততায় ২ বিজিবি সদস্যের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার: জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির দু সদস্যকে কারাদণ্ড দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ। গতকাল মঙ্গলবার দুপুরে রংপুরে নবগঠিত ৬১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের আনুষ্ঠানিক উদ্বোধনের পর সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এছাড়া জঙ্গি তৎপরতা ঠেকাতে উত্তরের রংপুর সীমান্তে বিজিবি বিশেষ সতর্কতায় রয়েছে বলেও জানান বিজিবি মহাপরিচালক। তিনি বলেন, দেশের যে কোনো সঙ্কটময় সময়ে বিজিবির ভূমিকা অসাধারণ। জীবনের ঝুঁকি নিয়ে অর্পিত দায়িত্ব পালন করছে এই বাহিনী। আজিজ আহমেদ বলেন, বিশেষ করে রংপুর অঞ্চল জঙ্গি ও ঝুঁকির্পূণ এলাকা হিসেবে চিহ্নিত হওয়ার পর থেকেই সীমান্তে সর্তকতা জোরদার করা হয়েছে। জঙ্গি সম্পৃক্ততায় অভিযুক্ত বিজিবির দুই সদস্যের নাম উল্লেখ না করে তিনি জানান, তারা এখন কারাভোগ করছে। সীমান্তে হত্যা বন্ধের বিষয়ে বিজিবি মহাপরিচালক বলেন, সীমান্তে গরু পারাপার বন্ধ হলেই এ সমস্যা দূর হবে। তার মতে, বাংলাদেশ গরু উৎপাদনে সক্ষমতা অর্জন করতে পারলে সীমান্তে হত্যা শূন্যের কোঠায় নামানো সময়ের ব্যাপার।

গাজীপুরে স্কুলছাত্র হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ডাদেশ

স্টাফ রিপোর্টার: গাজীপুরে স্কুলছাত্র হত্যার দায়ে ছয়জনের মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার বেলা ২টার দিকে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ফজলে এলাহী ভূইয়া এ রায় ঘোষণা করেন। একই সাথে রায়ে প্রত্যেক আসমিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামের রফিকুল ইসলাম, একই এলাকার আতিকুল ইসলাম, আলম শেখ, সেলিম শেখ, নয়ন শেখ ও আনার হোসেন শেখ। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা হলেন- আনোয়ারা বেগম, আব্দুল মোতালেব ও শেখ শামসুদ্দিন। মামলার বিবরণে জানা গেছে, গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে সানাউল্লা সরকারকে পারিবারিক বিরোধ ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আনোয়ারা বেগমের মেয়ের সাথে প্রেমের সম্পর্কের জের ধরে ২০০১ সালের ৯ ফেব্রুয়ারি শ্বাসরোধে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই আসাদুজ্জামান বাদী হয়ে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। শুনানি শেষে বিচারক এ রায় দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন মকবুল হোসেন কাজল।

 

ভুয়া মুক্তিযোদ্ধা সনদে ৭ জন কারারক্ষী

স্টাফ রিপোর্টার: ভুয়া মুক্তিযোদ্ধা সনদ দিয়ে কারারক্ষীর চাকরি নিয়েছিলেন ৭ জন। পরে তাদের চাকরি আটকে দিয়েছে কারা অধিদফতর। প্রধানমন্ত্রী, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী ও সচিবের স্বাক্ষর জাল করায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। প্রসঙ্গত, ভুয়া সনদ দিয়ে পুলিশে কনস্টেবল পদে চাকরি নেয়া সোমবার ১৯ জনকে বরখাস্তের পাশাপাশি গ্রেফতারও করা হয়েছে। জানতে চাইলে মুক্তিযুদ্ধ বিষয়ক সচিব মো. আবদুল হান্নান বলেন, কিছুদিন আগে কারা অধিদফতর থেকে মুক্তিযোদ্ধা কোটায় চাকরি নেয়া ২০ জনের একটি তালিকা যাচাই-বাছাই করতে পাঠানো হয়। তিনি জানান, এরমধ্যে ৭ জনের কাগজপত্র ভুয়া বলে প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে। প্রসঙ্গত, মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধাদের সন্তান ও নাতি-নাতনিদের বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা দেয়া হয়। সরকারি চাকরিতে তারা ৩০ শতাংশ কোটা পান। আবার চাকরিরত মুক্তিযোদ্ধারা এক বছর অতিরিক্ত চাকরি করতে পারেন।