আলমডাঙ্গার ছয় ও জীবননগরের দুই ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের শপথগ্রহণ অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ছয়টি ও জীবননগরের দুটি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ৪টার দিকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক সায়মা ইউনুস চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান। সহকারী কমিশনার আবু তাহের মোহাম্মদ শামসুজ্জামানের সঞ্চালনায় শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুর রাজ্জাকসহ সংশ্লিষ্ট ইউনিয়নের উদ্যোক্তাগণ। অনুষ্ঠানে পরিচিতি পর্ব শেষে চেয়ারম্যানদের মধ্যে বক্তব্য রাখেন হারদি ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ও আন্দুলবাড়ীয়া ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে জঙ্গিবাদ সম্পর্কে সোচ্চার ও জনগণের দোর গোড়ায় কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ভূমিকা সম্পর্কে আলোচনা করেন অতিথিবৃন্দ। এ সময় উপস্থিত ইউনিয়নের চেয়ারম্যান ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ তাদের ৫ বছর মেয়াদী চুক্তিনামায় স্বাক্ষর করে সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে জমাদেন।

শপথগ্রহণকারী চেয়ারম্যানরা হলেন আলমডাঙ্গা উপজেলার হারদি ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, চিৎলার জিল্লুর রহমান, গাংনীর আবু তাহের, খাদিমপুরের আব্দুল হালিম, ভাংবাড়ীয়ার কাওসার আহমেদ বাবলু ও কুমারী ইউপি চেয়ারম্যান আবু সাঈদ। এছাড়া জীবননগর উপজেলার সীমান্ত ইউপি চেয়ারম্যান মঈন উদ্দীন ও আন্দুলবাড়ীয়া ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম শপথগ্রহণ করেন। এ সময় চেয়ারম্যান ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ তাদের কর্মকাণ্ডের মাধ্যমে দেশের উন্নয়নে অবদান রাখার অঙ্গীকার করেন।

এদিকে বেলা ৪টায় আলমডাঙ্গা উপজেলা পরিষদ সভাকক্ষে ওই ৬টি ইউনিয়নের সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহান শপথবাক্য পাঠ করান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান কাজি খালিদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া হাসানসহ আরও অনেকে।

তবে জীবননগরের দুটি ইউনিয়নের সদস্যদের শপথগ্রহণ গতকাল না হলেও আজ সোমবার উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে হবে বলে জানা গেছে। উল্লেখ্য, গত ৭ মে চতুর্থ দফায় আলমডাঙ্গা উপজেলার ৬টি ও ২৮ মে পঞ্চম দফায় জীবননগরের দুটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।