জঙ্গিবাদ নিপাত যাক, জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ব

 

মাথাভাঙ্গা ডেস্ক:  ঢাকার গুলশানে জঙ্গি হামলাসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি তৎপরতার প্রতিবাদে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও কুষ্টিয়ায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। চুয়াডাঙ্গায় গতকাল বুধবার বেলা ১১টার দিকে সরকারি কলেজ ও সরকারি আদর্শ মহিলা কলেজ নিজ নিজ কলেজ এলাকায় ‘ জঙ্গিবাদ নিপাত যাক, জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ব’ শ্লোগানে এই মানববন্ধনের আয়োজন করে।

চুয়াডাঙ্গা সরকারি কলেজ আয়োজিত মানববন্ধনে অধ্যক্ষ প্রফেসর মো. কামরুজ্জামান ও উপাধ্যক্ষ আজিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, বিসিএস সাধারণ শিক্ষা পরিষদের নির্বাহী সদস্য মফিজ উদ্দিন, পদার্থ বিদ্যার সহকারী অধ্যাপক রেজাউল হক ও অর্থনীতির সহকারী অধ্যাপক নজরুল ইসলাম উপস্থিত ছিলেন। অপরদিকে সরকারি আদর্শ মহিলা কলেজ আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর নওরোজ মোহাম্মদ সাঈদ ও উপাধ্যক্ষ ড. জাহাঙ্গীর আলমসহ শিক্ষক প্রতিনিধিরা বক্তব্য রাখেন। এ সময় সহকারী অধ্যাপক মফিজুর রহমান, সহকারী অধ্যাপক মামুন-অর-রশিদ, সহকারী অধ্যাপক ড. আব্দুর রশীদ ও প্রভাষক বনি আমিন উপস্থিত ছিলেন।

দর্শনা অফিস জানিয়েছে, ‘জঙ্গিবাদ নিপাত যাক, জঙ্গি মুক্ত বাংলাদেশ গড়ব’ এ স্লোগানকে সামনে রেখে দর্শনা সরকারি কলেজের বিসিএস সাধারণ শিক্ষা সমিতির উদ্দোগে ৱ্যালি বের করা হয়েছে। গুলশান আর্টিজান রেস্তোরাঁসহ বিভিন্ন সময়ে সারাদেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার প্রতিবাদে গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কলেজ চত্বর থেকে ৱ্যালি বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন শিক্ষক-কর্মচারীরা। ৱ্যালিতে উপস্থিত ছিলেন, দর্শনা সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, সহকারী অধ্যাপক গোলাম কাউসার, আনিসুর রহমান, ড. রোকুনুজ্জামান, সিরাজুল ইসলাম, এসএম জিয়াউল ইসলাম, মনোয়ারা খাতুন, ফরিদা খানম প্রমুখ।

কুষ্টিয়া প্রতিনিধি জানিয়েছেন, দেশের বিভিন্ন স্থানে জঙ্গি ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে কুষ্টিয়ার মিরপুরে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলার বিসিএস সাধারণ শিক্ষা সমিতি আমলা সরকারি ডিগ্রি কলেজ ইউনিটের উদ্যোগে এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়। এতে আমলা সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. সাইয়েদুর রহমানসহ কলেজের সকল অধ্যাপক, প্রভাষক ও ছাত্র/ছাত্রী কর্মসূচিতে অংশগ্রহণ করেন।