সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের আরো একবার জাগতে হবে

 

মাজেদুল হক মানিক: সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের একাত্তরের মতো আরো একবার জেগে উঠার আহ্বান জানালেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন। গতকাল শনিবার সকালে উপজেলা মিলনায়তনে মুক্তিযোদ্ধদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানিয়ে বলেন, স্বাধীনতা ও দেশ বিরোধীরাই বাংলাদেশকে জঙ্গিবাদী রাষ্ট্র হিসেবে পরিচিতি করার ষড়যন্ত্র করছে।

শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার আখ্যা দিয়ে তিনি আরও বলেন, দেশের অভাবনীয় উন্নয়ন বাধাগ্রস্ত করতেই তারা পেছনের রাস্তার দিয়ে ক্ষমতা দখলের ষড়যন্ত্র করছে। বীর মুক্তিযোদ্ধাসহ দেশের সকল মানুষকে এসবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার অনুরোধ করেন তিনি। উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের উদ্যোগে এ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগতে বক্তব্যে সাংগঠনিক বিভিন্ন বিষয় উল্লেখ্য করে মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুন্তাজ আলী বলেন, স্বাধীনতার অকুতোভয় এসব সৈনিকদের বিভ্রান্ত করার চেষ্টা করছে দেশ বিরোধী নামধারী কতিপয় মুক্তিযোদ্ধা। সরকার তাদের বিষয়ে যাচাই-বাছাইয়ের সিদ্ধান্ত নিয়েছে। তারা প্রকৃত মুক্তিযোদ্ধা না রাজাকার তা এবার চিহ্নিত হবে। যারা ২০০৫ সালে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্ত হয়েছেন তাদের প্রকৃত কাগজপত্র প্রদান না করলে ভূয়া মুক্তিযোদ্ধা হিসেবে চিহ্নিত হবেন। তাই থলের বিড়াল বেরিয়ে আসার ভয়ে তারা এমপি মকবুল হোসেন, উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ডোর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু তাদের এই ষড়যন্ত্র সফল হবে না। এসব ষড়যন্ত্র প্রতিরোধ করতে তিনি প্রকৃত মুক্তিযোদ্ধাদের সজাগ-সতর্ক থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাংগঠনিক কমান্ডার নুরুল হুদার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ-জামান, গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম শাহ,  উপজেলা যুবলীগের সাধারণ শফি কামাল পলাশ, পশহীদ স্মৃতি পাঠাগারের সহসভাপতি ইয়াছিন রেজা ও জেলা ছাত্রলীগের সহসভাপতি সাইফুজ্জামান সিপু। বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।