কুষ্টিয়ায় ৫০৬ বিদেশির নিরাপত্তা

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় অবস্থানরত ৫০৬ জন বিদেশি নাগরিকের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারি ও শোলাকিয়া ঈদগাহ ময়দানে জঙ্গি হামলার ঘটনার পর এ নিরাপত্তা জোরদার করা হয়। ইতোমধ্যে বিদেশি নাগরিকদের নিরাপত্তায় বাড়ানো হয়েছে পুলিশের টহল। সেই সাথে অস্ত্রসহ আনসার নিয়োগ, সিসি ক্যামেরা বসানোসহ বিভিন্ন পরিকল্পনা নিয়েছে পুলিশ প্রশাসন। কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় চলমান ৩৬০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্টে কর্মরত ৫০৬ জন বিদেশি নাগরিকসহ দেশি-বিদেশি কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তা দেয়া হয়েছে।

কুষ্টিয়া পুলিশ সুপার (এসপি) প্রলয় চিসিম জানান, বিদেশি নাগরিকদের জন্য কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা দেশের অন্য এলাকার চেয়ে অনেক নিরাপদ। এখনে বিদেশি নাগরিকদের চলাচলে তেমন কোনও ঝুঁকি নেই। আর এ উপজেলায় কোনও জঙ্গি সংগঠনের সক্রিয় তৎপরতা নেই বলেও জানান তিনি।

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শান্তি মনি চাকমা বলেন, এখানে বিদেশি নাগরিক রয়েছেন ৫০৬ জন। এদের মধ্যে ঈশ্বরদী থেকে যারা আসা-যাওয়া করে তাদের মধ্যে কে কিভাবে আসছে এবং যাচ্ছে সে বিষয়টি পুলিশ নজরে রেখেছে। এছাড়াও ঈশ্বরদী থেকেও ঠিকমতো তারা (বিদেশি) আসছে কি-না তাও মনিটরিং করা হবে। কুষ্টিয়ার জেলা প্রশাসক (ডিসি) সৈয়দ বেলাল হোসেন বলেন, ইসলাম শান্তির ধর্ম এবং ইসলামে জঙ্গিবাদের কোনও স্থান নেই।